বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > PAK vs ENG: ভারতকে কটাক্ষ করে পাক প্রধানমন্ত্রীর করা টুইট প্রসঙ্গে নীরবতা ভাঙলেন বাবর

PAK vs ENG: ভারতকে কটাক্ষ করে পাক প্রধানমন্ত্রীর করা টুইট প্রসঙ্গে নীরবতা ভাঙলেন বাবর

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

ইংল্যান্ডের কাছে ভারতের ১০ উইকেটে হারের পর, রোহিতদের রীতিমতো কটাক্ষ করেছিলেন পাক প্রধানমন্ত্রী। টুইট করে তিনি লিখেছিলেন, ‘তা হলে এই রবিবার হবে ১৫২/০ বনাম ১৭০/০।’ ঝড়ের গতি ভাইরাল হয়ে যায় এই টুইট। ভারতীয় ক্রিকেট ভক্তরা এর তীব্র সমালোচনা করেন।

বৃহস্পতিবার অ্যাডিলেডে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে রোহিত শর্মারা হেরে যাওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ খুব বাজে ভাবে কটুক্তি করেছিলেন টিম ইন্ডিয়াকে। ভারত সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছিল। যে ম্যাচে ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স হেলস এবং জস বাটলার ভারতীয় বোলিং আক্রমণের কঙ্কালসার চেহারাটা বের করে দিয়েছিলেন।

এর পরেই তীব্র ভাষায় ভারতকে আক্রমণ করে একটি টুইট করেন পাক প্রধানমন্ত্রী। যেখানে তিনি লিখেছিলেন, ‘তা হলে এই রবিবার হবে ১৫২/০ বনাম ১৭০/০।’ ঝড়ের গতি ভাইরাল হয়ে যায় এই টুইট। ভারতীয় ক্রিকেট ভক্তরা এর তীব্র সমালোচনা করেন।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম শনিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে দলের ব্লকবাস্টার ফাইনালের আগে এই প্রসঙ্গে তাঁর নীরবতা ভেঙেছেন।

আরও পড়ুন: শোচনীয় হারের ময়নাতদন্ত করবে BCCI,উত্তর দিতে হবে কোচ-অধিনায়ককে,বাদ যাবেন না কোহলিও

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে প্রধানমন্ত্রীর এই টুইট সম্পর্কে বাবরকে জিজ্ঞেস করা হয়েছিল। এবং সোশ্যাল মিডিয়ায় এই জাতীয় পোস্টগুলি দলের উপর অতিরিক্ত চাপ সৃষ্টি করে কিনা, জানতে চাওয়া হয়েছিল।

জবাবে বাবর বলেন, ‘এরকম কোনও চাপ নেই। কিন্তু দুঃখিত, আমি এই টুইটটি দেখিনি তাই এটি সম্পর্কে আমার কোনও ধারণা নেই। তবে হ্যাঁ আমরা প্রতিপক্ষের বিরুদ্ধে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করি।’

আরও পড়ুন: বৃষ্টিতে ভেসে যেতে পারে T20 WC-এর ফাইনাল? তাহলে কে জিতবে ট্রফি?

বৃহস্পতিবার ইংল্যান্ডের কাছে হেরে ১০ উইকেটে হেরে রোহিত শর্মারা ফিরিয়ে এনেছেন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের লজ্জার স্মৃতি। সে বার পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ লিগের প্রথম ম্যাচে ১০ উইকেটে হেরে নিজেদের সম্মান খুইয়েছিলেন বিরাট কোহলিরা। আর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে একই ঘটনার পুনরাবৃত্তি। ৩৮২ দিন পর ফের ভারতীয় ক্রিকেটে ফিরল ১০ উইকেটে হারের লজ্জার স্মৃতি।

এ রকম ভাবে হারতে হবে বোধহয় ম্যাচের আগে স্বপ্নেও ভাবেননি রোহিতরা। হয়তো ইনিংসের বিরতিতেও এমন ভয়ানক কল্পনা করেননি। কিন্তু সেমিতে জেতা দূরের কথা, ভারতীয় বোলারদের হতশ্রী পারফরম্যান্স একেবারে মাটিতে মিশিয়ে দিল টিম ইন্ডিয়ার যাবতীয় সম্ভ্রম। ১০ উইকেটে রোহিত শর্মার দলকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠে ইংল্যান্ড। আর এই হারের পর থেকেই দাঁত-নখ বের করে ভারতকে আক্রমণ করে চলেছে পাকিস্তান।

বন্ধ করুন