বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC রোহিতরা নন, তবে জিতবে কারা? সোজাসাপ্টা উত্তর ভারতের প্রাক্তন নির্বাচকের
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত নয়, অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছেন প্রাক্তন উইকেটকিপার।

T20 WC রোহিতরা নন, তবে জিতবে কারা? সোজাসাপ্টা উত্তর ভারতের প্রাক্তন নির্বাচকের

  • ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের শক্তিশালী দাবিদার হিসেবে বিশেষজ্ঞরা মনে করছেন। একই সঙ্গে ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান জানিয়েছেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর বাজি ভারত নয়। এর কারণও তিনি ব্যাখ্যা করেছেন।

আগামী মাস থেকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সব দেশই তাদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। এবং দলগুলো এই মেগা ইভেন্টের জন্য প্রস্তুতি নিচ্ছে। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের শক্তিশালী দাবিদার হিসেবে বিশেষজ্ঞরা মনে করছেন। একই সঙ্গে ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান এবং প্রাক্তন নির্ সাবা করিম জানিয়েছেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার সবচেয়ে বড় দাবিদার অস্ট্রেলিয়া। এবং এর কারণও তিনি ব্যাখ্যা করেছেন।

আরও পড়ুন: শাহিন-বুমরাহের লড়াইয়ে ভারতীয় পেসার বাজি পন্টিংয়ের, কোথায় পিছিয়ে পড়লেন আফ্রিদি?

স্পোর্টস ১৮-তে এক সাক্ষাৎকারে সাবা করিম বলেছেন, ‘আমি মনে করি, ওরা একটি শক্তিশালী দল এবং ফেভারিট হিসেবেই নামবে। এবং ওদের শিরোপা জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি। এর একটি বড় কারণও হচ্ছে, তিনি এই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন নিজেদের মাটিতে। দলে যে ধরনের পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া, তাতে ঘরের মাটিতে বিশ্বকাপের সবচেয়ে কঠিন প্রতিযোগী হয়ে উঠেছে তারা।’

আরও পড়ুন: আগে থেকে থিওরি মুখস্থ করে আসা উচিত নয়-কার্তিককে পরে নামানো নিয়ে শ্লেষ গাভাসকরের

তিনি আরও বলেন, ‘বড় মাঠ থাকবে, তাই আরও পাওয়ার হিটার লাগবে। এর ভিত্তিতেই নিজের স্কোয়াড বেছে নিয়েছে অস্ট্রেলিয়া। টিম ডেভিড এবং গ্লেন ম্যাক্সওয়েলের মতো খেলোয়াড় আছে তাদের দলে। এখন ভারত সফরে তাদের সঙ্গে মার্কাস স্টোইনিস এবং মিচেল মার্শ আসেনি। তবে এই দুই খেলোয়াড় বিশ্বকাপের দলে রয়েছে। ওরাও বড় শট মারতে পারদর্শী। তাই এই শক্তিশালী কম্বিনেশন নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ধরে রাখার সবচেয়ে শক্তিশালী প্রতিযোগী হবে অস্ট্রেলিয়া।’ প্রসঙ্গত, ২০২১ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া।

এক নজরে দেখুন টি-২০ বিশ্বকাপে ভারতের পূর্ণাঙ্গ সূচি:

১. ভারত বনাম পাকিস্তান- ২৩ অক্টোবর (মেলবোর্ন)

২. ভারত বনাম গ্রুপ-এ রানার্স আপ – ২৭ অক্টোবর (সিডনি)

৩. ভারত বনাম দক্ষিণ আফ্রিকা – ৩০ অক্টোবর (পার্থ)

৪. ভারত বনাম বাংলাদেশে – ২ নভেম্বর (অ্যাডিলেড)

৫. ভারত বনাম গ্রুপ-বি বিজয়ী – ৬ নভেম্বর (মেলবোর্ন)

যে সাতটি ভেন্যুতে টুর্নামেন্টের সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে সেগুলি হল— অ্যাডিলেড ওভাল, দ্য গাব্বা, কার্দিনিয়া পার্ক স্টেডিয়াম, বেলেরিভ ওভাল, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, পার্থ স্টেডিয়াম এবং সিডনি ক্রিকেট গ্রাউন্ড। টুর্নামেন্টের সেমিফাইনালের দু'টি ম্যাচ হবে যথাক্রমে ৯ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবং ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে। ১৩ নভেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল। এবং ফাইনাল ম্যাচের ভেন্যু এমসিজি।

বন্ধ করুন