বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ১৬ বলে ৫১ রান, সিডনিতে ফ্লিনটফের ব্যাটিং ঝড়! WBBL -এ লেখা হল নয়া ইতিহাস

১৬ বলে ৫১ রান, সিডনিতে ফ্লিনটফের ব্যাটিং ঝড়! WBBL -এ লেখা হল নয়া ইতিহাস

WBBL -এ ইতিহাস গড়লেন টেস ফ্লিনটফ (ছবি-গেটি ইমেজ)

সিডনিতে তা আরও একবার প্রমাণ করলেন মেলবোর্ন স্টারসের ব্যাটসম্যান টেস ফ্লিনটফ। এই ডানহাতি ব্যাটার মাত্র ১৬ বলে অপরাজিত হাফ সেঞ্চুরি করেন। মেলবোর্ন স্টারসের হয়ে খেলতে গিয়ে এই ডানহাতি ব্যাটসম্যান তাঁর ইনিংসে মারেন ৬টি চার ও ৩টি ছক্কা।

টি-টোয়েন্টি ক্রিকেটেও মহিলা খেলোয়াড়রা পুরুষদের থেকে কিছু কম যায় না। সিডনিতে তা আরও একবার প্রমাণ করলেন মেলবোর্ন স্টারসের ব্যাটসম্যান টেস ফ্লিনটফ। এই ডানহাতি ব্যাটার মাত্র ১৬ বলে অপরাজিত হাফ সেঞ্চুরি করেন। মেলবোর্ন স্টারসের হয়ে খেলতে গিয়ে এই ডানহাতি ব্যাটসম্যান তাঁর ইনিংসে মারেন ৬টি চার ও ৩টি ছক্কা।

আমরা আপনাকে বলি যে এই ম্যাচে টেস ফ্লিনটফের স্ট্রাইক রেট ছিল ৩১৮। এর সঙ্গেই এই লিগে দ্রুততম হাফ সেঞ্চুরি করা খেলোয়াড় হয়েছেন তিনি। এর আগে মহিলাদের বিগ ব্যাশ লিগে দ্রুততম ফিফটির রেকর্ড ছিল অ্যাশ গার্ডনারের নামে। তিনি ২৪ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। কিন্তু ৬ বল আগেই নিজের অর্ধশতরান করেন ফ্লিনটফ। এরফলেই বাইশ গজে নতুন এই কৃতিত্ব গড়ে ফেলেন টেস ফ্লিনটফ।

আরও পড়ুন… আইসিসি র‍্যাঙ্কিং-এ সূর্যোদয়! রিজওয়ানকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন ‘SKY’

এর আগে ফ্লিনটফ তিন ম্যাচে মাত্র ৪৯ রান করতে পেরেছিলেন। শুধু তাই নয়, এই ম্যাচের আগে তিনি তার ক্যারিয়ারের ৪৫টি উইমেনস বিগ ব্যাশ লিগে মাত্র একটি ছক্কা মেরেছিলেন। অ্যাডিলেড স্ট্রাইকার্সের বোলারদের বিরুদ্ধে একেবারেই অন্য মেজাজে খেলতে নেমেছিলেন ফ্লিনটফ। প্রথম দুই বলে চার মারেন এই খেলোয়াড়। তার হাফ সেঞ্চুরি ইনিংসে ফ্লিনটফ মাত্র ৫ বার এক রান নেন।

টেস ফ্লিনটফের অর্ধশতকের সাহায্যে মেলবোর্ন স্টারস এদিনের ম্যাচে ২০ ওভারে ১৮৬ রান করেছিলেন। এক সময় সমস্যায় পড়েছিল মেলবোর্ন দল। ভারতীয় খেলোয়াড় জেমিমা রডরিগেজ মাত্র ৮ রান করে আউট হয়ে যান। ওপেনার উইনফিল্ড নিশ্চিতভাবে ৪৭ রান করেছিলেন কিন্তু এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল মাত্র ৯৫.৯২। তবে ৩১ বলে ৪৯ রানের ইনিংস খেলেন অ্যালিস ক্যাপসি।

আরও পড়ুন… T20 WC-এ সর্বোচ্চ রানের রেকর্ড বিরাটের, টপকালেন শ্রীলঙ্কার কিংবদন্তিকে

আমরা আপনাকে বলি যে টেস ফ্লিনটফকে অস্ট্রেলিয়ার ভবিষ্যত হিসাবে দেখা হচ্ছে। এই খেলোয়াড়ের বয়স মাত্র ১৯ বছর এবং তিনি মাত্র ১৬ বছর বয়সে মহিলাদের বিগ ব্যাশ লিগে অভিষেক করেছিলেন। এই খেলোয়াড় গত তিন বছরে ৪৫টিWBBLম্যাচ খেলেছেন এবং এই সময়ে ২১ ইনিংসে তার ব্যাট থেকে মাত্র ১৭৬ রান এসেছে। এই সময়ে,ফ্লিনটফের স্ট্রাইক রেট ছিল মাত্র ১০৫।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামী T20 বিশ্বকাপে পাপুয়া নিউ গিনির দায়িত্বে বিশ্বকাপজয়ী প্রাক্তন কোচ প্রত্যাবর্তনেই নজর কাড়লেন বেন স্টোক্স, কাউন্টিতে নিলেন এক ইনিংসে পাঁচ উইকেট আজ পালিত হবে নরসিংহ জয়ন্তী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের গুরুত্ব কলকাতায় খাড়গের ছবিতে কালি ইস্যুতে বঙ্গ কংগ্রেসের থেকে রিপোর্ট চাইল হাইকমান্ড বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর ‘বাংলাদেশ-ভারত সম্পর্ক হবে…’ IIMC-র অনুষ্ঠানে বার্তা ওপার বাংলার পরিবেশ মন্ত্রীর কেন্দ্রের ধমক খেয়ে তৎপর সিকিম সরকার, পাহাড়ি রাজ্যে কি কমবে গাড়ি ভাড়া? নতুন-পুরনো মিলিয়ে কোকাকোলার ৫২৩৭ সামগ্রী ব্যক্তির সংগ্রহে! গড়লেন বিশ্বরেকর্ড সত্যি কি কোনওদিন প্রেম সম্পর্কে ছিলেন তাঁরা? সোজাসুজি জবাব প্রসেনজিৎ-ঋতুপর্ণার ১২% এগিয়ে থেকেও 'হার' চব্বিশের বাংলার, আসন ধরে ধরে সামনে ভোটের কোন অঙ্ক?

Latest IPL News

বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.