বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: ভারতের জন্য জাহির যা করেছে, সেটা করার ক্ষমতা রাখে আর্শদীপ- প্রাক্তন ছাত্রে মুগ্ধ কুম্বলে

T20 WC 2022: ভারতের জন্য জাহির যা করেছে, সেটা করার ক্ষমতা রাখে আর্শদীপ- প্রাক্তন ছাত্রে মুগ্ধ কুম্বলে

আর্শদীপ সিং, অনিল কুম্বলে এবং জাহির খান।

আর রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমেই আগুনে পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেছেন আর্শদীপ। পাকিস্তানের দুই ওপেনারকে শুরুতেই ফেরানোর পাশাপাশি দুরন্ত বল করে মোট ৩ উইকেট তুলে নিয়েছেন। আইপিএলের দল পঞ্জাব কিংসের কোচ থাকাকালীন কুম্বলে বাঁ-হাতি পেসারের উত্থান খুব কাছে থেকে দেখেছেন।

ভারতের প্রাক্তন তারকা স্পিনার অনিল কুম্বলে বিশ্বাস করেন যে, তরুণ বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং ভারতের হয়ে সেই কাজটাই করতে পারেন, যে ভূমিকা জহির খান পালন করতেন। এই বছরের শুরুর দিকে জাতীয় দলের জার্সিতে অভিষেক হওয়ার পর থেকেই আর্শদীপ কয়েকটি ম্যাচেই নজ কাড়েন। দুরন্ত পারফরম্যান্স করে ঢুকে পড়েন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে।

আর রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমেই আগুনে পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেছেন আর্শদীপ। পাকিস্তানের দুই ওপেনারকে শুরুতেই ফেরানোর পাশাপাশি দুরন্ত বল করে মোট ৩ উইকেট তুলে নিয়েছেন। আইপিএলের দল পঞ্জাব কিংসের কোচ থাকাকালীন প্রাক্তন লেগস্পিনার বাঁ-হাতি পেসারের উত্থান খুব কাছে থেকে দেখেছেন। স্বাভাবিক ভাবেই আর্শের পারফরম্যান্সে তিনি উৎফুল্ল।

আরও পড়ুন: নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হতে পারে হার্দিককে,অক্ষরের বদলে হয়তো যুজি

প্রাক্তন লেগ-স্পিনার কুম্বলে ইএসপিইন ক্রিকইনফো-তে একটি অনুষ্ঠানে বলেছেন, ‘ওর বয়স কম। তা সত্ত্বেও ওকে দারুণ পরিণত মনে হয়। চাপের মুখে ঘাবড়ে যায় না। ওর টেম্পারামেন্ট অসাধারণ। এবং আমি চাই ও এ রকম ভালো পারফরম্যান্স চালিয়ে যাক। জহির খান ভারতের জন্য যা করেছে, তার সবকিছু করার ক্ষমতা ওর আছে। আমি চাই আর্শদীপ ভারতের হয়ে ভালো করুক। আমি সত্যিই ওদের দ্বারা প্রভাবিত। আমি ওর সঙ্গে তিন বছর কাজ করেছি এবং গত আইপিএলে ও দেখিয়েছে, কী ভাবে ও চাপ সামলায়।’

আরও পড়ুন: নেদারল্যান্ডস ম্যাচের প্রস্তুতিতে কোহলি-রোহিতরা, অনুপস্থিত ৫ তারকা

এশিয়া কাপেও আর্শের পরিণত মানসিকতার পরিচয় পাওয়া গিয়েছে। তিনি ক্যাচ ফেলার পরেও শেষ ওভারে নিয়ন্ত্রিত বোলিং করেছিলেন। রবিবার মেলবোর্নে পাক ব্রিগেডের বিরুদ্ধে ৩২ রানে তিন উইকেট নেওয়া পারফরম্যান্স মুগ্ধ করেছে কুম্বলেকে। তাঁর মতে, ‘প্রথম বলেই বাবরকে ফেরানো অসাধারণ কৃতিত্ব। পাকিস্তানের তিন জন প্রধান ব্যাটসম্যানকে ফিরিয়েছে অর্শদীপ। হাইভোল্টেজ ম্যাচে যে ভাবে ঠান্ডা মাথায় বুদ্ধিমত্তার সঙ্গে বলে করেছে, তা এক কথায় অনবদ্য।

অস্ট্রেলিয়ায় চলতি আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন দলের সবচেয়ে ভালো পেস বোলিং আক্রমণ রয়েছে, এ কথা কুম্বলের কাছে জানতে চাওয়া হলে, তিনি পাকিস্তানের নাম বলেন। তাঁর মতে, পাকিস্তানে শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ এবং নাসিম শাহের মতো ফাস্ট বোলার রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.