বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফাইনালের আগে সচিন তেন্ডুলকরের মন জিতলেন অস্ট্রেলিয়ার এই বোলার
সচিন তেন্ডুলকরের মন জিতলেন অস্ট্রেলিয়ার এই বোলার (ছবি:রয়টার্স)
সচিন তেন্ডুলকরের মন জিতলেন অস্ট্রেলিয়ার এই বোলার (ছবি:রয়টার্স)

ফাইনালের আগে সচিন তেন্ডুলকরের মন জিতলেন অস্ট্রেলিয়ার এই বোলার

  • টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল ম্যাচের আগে অস্ট্রেলিয়ান লেগ-স্পিনার অ্যাডাম জাম্পার প্রশংসা করলেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর। তেন্ডুলকর বলেন, অ্যাডাম জাম্পা ব্যাটসম্যানের গতিবিধি দেখে বল করেন। এতে বোঝা যায় বোলার ফর্মে রয়েছেন।

আর কিছুক্ষণের মধ্যেই শুরু হয়ে যাবে চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আসর। ফাইনাল ফাইটে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া। মাঠে বল গড়ানোর আগেই এই ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বানী করলেন মাস্টার ব্লাস্টার। এই ম্যাচের আগে অস্ট্রেলিয়ান লেগ-স্পিনার অ্যাডাম জাম্পার প্রশংসা করলেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর। তেন্ডুলকর বলেন, অ্যাডাম জাম্পা ব্যাটসম্যানের গতিবিধি দেখে বল করেন। এতে বোঝা যায় বোলার ফর্মে রয়েছেন। 

নিজের ফেসবুকে একটি ভিডিয়ো পোস্ট করেন সচিন তেন্ডুলকর বলেছেন, জাম্পার বোলিংয়ে একটা জিনিস লক্ষ্য করেছি। তেন্ডুলকর বলেন ব্যাটসম্যান যখন আউট হচ্ছিল তখনই দেখছি তিনি দেরিতে বল ছাড়ছিলেন। আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে অনেকবার ব্যাটসম্যানরা ক্রিজের বাইরে এসেছিলেন, কিন্তু বল আসলে তাদের হিটিং রেঞ্জে ছিল না। বলটা একটু দূরে থাকতো। একজন বোলার তখনই এই পরিবর্তন করতে পারে যখন সে ভালো ফর্মে থাকে।

ছয় ম্যাচে ১২ উইকেট নিয়ে এই টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী তকমা রয়েছে অ্যাডাম জাম্পার দখলে। তিনি শ্রীলঙ্কার হাসারাঙ্গার পিছনে রয়েছেন, যিনি আটটি ম্যাচ খেলে ১৬টি উইকেট নিয়েছিলেন। সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশের বিপক্ষে জাম্পা ১৯ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। এটি ছিল তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স। তবে যদিও জাম্পার দিকে সচিনের ভোট রয়েছে তবু মাস্টার ব্লাস্টার মনে করেন ফাইনাল ম্যাচ দুই দলের কাছেই খুব কঠিন হতে চলেছে। কারণ নিউজিল্যান্ড যে অস্ট্রেলিয়াকে এক ইঞ্চি জমি দেবে না তা জানিয়ে দিলেন সচিন।  

বন্ধ করুন