বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Virat Kohli hit by a Harshal delivery: সেমিফাইনালের আগেরদিন হার্ষালের বলে কোহলির কুঁচকিতে চোট, বসে পড়লেন যন্ত্রণায়

Virat Kohli hit by a Harshal delivery: সেমিফাইনালের আগেরদিন হার্ষালের বলে কোহলির কুঁচকিতে চোট, বসে পড়লেন যন্ত্রণায়

হার্ষাল প্যাটেলের বল লাগার পর বসে পড়েন বিরাট কোহলি। (ছবি সৌজন্যে, টুইটার ভিডিয়ো)

Virat Kohli hit by a Harshal Patel delivery: টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগেরদিন অ্যাডিলেডের নেটে ব্যাটিং করছিলেন বিরাট কোহলি। শুরুর দিকে দারুণ ছন্দে ছিলেন। আচমকাই বিরাটের কুঁচকির কাছে আছড়ে পড়ে হার্ষালের একটি বল।

বিশ্বকাপ সেমিফাইনালের আগেরদিন হঠাৎ করে বিরাট কোহলিকে নিয়ে উদ্বেগ তৈরি হল। অনুশীলনের সময় কুঁচকির কাছে একটি বল লাগল বিরাটের। বিষয়টি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে কিছু জানানো না হলেও বল লাগার পরেও নেটে একেবারে স্বাভাবিক ছন্দে দেখা গিয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগেরদিন অ্যাডিলেডের নেটে ব্যাটিং করছিলেন বিরাট। বল করছিলেন হার্ষাল প্যাটেল। যিনি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ম্যাচেও সুযোগ পাননি। তাঁর বলে শুরুর দিকে দারুণ ছন্দে ছিলেন বিরাট। কখনও বড় শট মারছিলেন, কখনও আবার দু'রানের জন্য যেভাবে বল ঠেলে দেন, সেটাই করছিলেন। 

আরও পড়ুন: IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

কিন্তু আচমকাই বিরাটের কুঁচকির কাছে আছড়ে পড়ে হার্ষালের একটি বল। সম্ভবত বলের গতি অনুমান করতে পারেননি বিরাট। কুঁচকির কাছের জায়গা ধরে হাঁটু মুড়ে বসে পড়েন। ব্যাট রেখে যেরকম আচরণ করছিলেন, তা থেকে বোঝাই যাচ্ছিল যে জোরে লেগেছে। সেভাবেই কিছুক্ষণ বসে থেকে আস্তে-আস্তে উঠে পড়েন বিরাট। প্রাথমিকভাবে তাঁকে কিছুটা অস্বস্তিতে লাগছিল। দেখেই বোঝা যাচ্ছিল যে যন্ত্রণা হচ্ছে। 

তবে নেট থেকে বেরিয়ে যাননি বিরাট। পিচের সামনে থেকে এক চক্কর মেরে গার্ড দিয়ে ফের ব্যাট করতে থাকেন। সেই বলটি অবশ্য মিস করেন বিরাট। তারপর দু'হাতে দুটি ব্যাট নিয়ে নেট থেকে বেরিয়ে যান। অপর একজন ব্যাট করতে চলে আসেন। নেট থেকে বেরিয়ে যাওয়ার জন্য তাঁকে দেখে অস্বাভাবিক কিছু মনে হয়নি। পরে তাঁকে একদম ছন্দে দেখা গিয়েছে। একেবারে ঠিকঠাক আছেন বিরাট।

আরও পড়ুন: Adelaide Weather Update: বৃষ্টিতে ভেস্তে যাবে অ্যাডিলেডে ভারতের সেমিফাইনাল? পূর্বাভাস আবহাওয়া দফতরের

তাতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন ভারতের ক্রিকেট ভক্তরা। কারণ এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচটি ম্যাচে করেছেন ২৪৬ রান। গড় ১২৩। তিনটি ম্যাচে অর্ধশতরান হাঁকিয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে মেলোবোর্নে মহাকাব্যিক অপরাজিত ৮২ রান করেছিলেন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত রান করেছিলেন। অ্যাডিলেডে অপরাজিত ৬৪ রান করেছিলেন বিরাট। তাছাড়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২ রান এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে ২৬ রান করেছিলেন। দুটি ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। সেই পরিস্থিতিতে বিরাট সুস্থ থাকায় স্বভাবতই শান্তি পেয়েছেন ভারতীয় সমর্থকরা।

বন্ধ করুন