বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তানের মতো প্রতিভাবান দলের বিরুদ্ধে ভারতকে সেরাটা দিতে হবে, দাবি কোহিলর
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

পাকিস্তানের মতো প্রতিভাবান দলের বিরুদ্ধে ভারতকে সেরাটা দিতে হবে, দাবি কোহিলর

  • পাকিস্তান দলকে যে ভারত হাল্কা ভাবে নিচ্ছে না, তা স্পষ্ট করে দিলেন বিরাট কোহলি। তাঁর মতে, পাকিস্তান বেশ প্রতিভাবান ক্রিকেটারদের দল। তাদেরকে হারাতে গেলে ভারতকে তাদের সেরাটা দিতেই হবে।

শুভব্রত মুখার্জি: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। দুবাইয়ের মাটিতে টি-২০ বিশ্বকাপের মঞ্চে ভারত-পাকিস্তান মহারণের সাক্ষী থাকবে গোটা বিশ্ব। এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যেই চড়ছে উত্তেজনার পারদ। তার আগে পাকিস্তান দলকে যে ভারত হাল্কা ভাবে নিচ্ছে না, তা বুঝিয়ে দিলেন বিরাট কোহলি। তাঁর মতে, পাকিস্তান বেশ প্রতিভাবান ক্রিকেটারদের দল। তাদেরকে হারাতে গেলে ভারতকে যে তাদের সেরাটা খেলতে হবে, সেটা জানাতে ভোলেননি তিনি।

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ফল ১২-০। ওয়ানডে বিশ্বকাপে তারা এগিয়ে ৭-০ ফলে। টি-২০ বিশ্বকাপে ভারত এগিয়ে ৫-০ ফলে। টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব ছাড়তে চলা বিরাট জানেন ম্যাচটা জিতে শুরু করাটা কতটা গুরুত্বপূর্ণ। বিরাটের মতে অতীত রেকর্ড নিয়ে তিনি ভাবতে রাজি নন। বেশি ভাবলে তা অযথা চাপ তৈরি করে দলের উপর। 

তিনি বলেওছেন, ‘আমরা কখনও অতীত রেকর্ড নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করিনি। এই সব নিয়ে বেশি ভাবলে তা ফোকাস নড়িয়ে দিতে পারে। আপনি কী ভাবে প্রস্তুতি নিচ্ছেন তা খুবই গুরুত্বপূর্ণ। সেই দিন আপনি কী ভাবে পারফরম্যান্স করছেন, তা খুব গুরুত্বপূর্ণ। বর্তমান পাকিস্তান দল খুব শক্তিশালী। একাধিক প্রতিভাবান ক্রিকেটার তাদের দলে রয়েছে। তাদের দলে একাধিক ক্রিকেটার রয়েছে যারা যে কোনও মূহুর্তে ম্যাচের রং বদলে দিতে পারে। এই ধরনের প্রতিপক্ষের বিরুদ্ধে নিজের সেরা পরিকল্পনা নিয়েই মাঠে নামতে হবে। কালকে মাঠে আমাদের সবাইকে আমাদের সেরাটা দিতে হবে।’

বন্ধ করুন