বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কী কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারল ভারত? বিরাট-রোহিতের দিকে আঙুল তুললেন ভুবি

কী কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারল ভারত? বিরাট-রোহিতের দিকে আঙুল তুললেন ভুবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের কারণ জানালেন ভুবনেশ্বর কুমার (ছবি-এএফপি)

ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে য়াওয়ার পরে সাংবাদিক সম্মেলনে এসে বলেছেন যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফলাফল অন্যরকম হতেই পারত, যদি এইডেন মার্করামের একটি ক্যাচ বিরাট কোহলি মিস না করতেন। এছাড়াও দুটি রান আউটের সুযোগ মিস না করলে ফল অন্যরকম হতেই পারত।

ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে য়াওয়ার পরে সাংবাদিক সম্মেলনে এসে বলেছেন যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফলাফল অন্যরকম হতেই পারত, যদি এইডেন মার্করামের একটি ক্যাচ বিরাট কোহলি মিস না করতেন। এছাড়াও দুটি রান আউটের সুযোগ মিস না করলে ফল অন্যরকম হতেই পারত। মার্করাম যখন ৩৫ রানে তখন তার ক্যাচ ফেলে দেন বিরাট কোহলি। এই ব্যাটসম্যান এর পূর্ণ সদ্ব্যবহার করেন এবং ৫২ রান করেন এবং দক্ষিণ আফ্রিকাকে পাঁচ উইকেটে জয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এছাড়া ভারত দুটি রান আউটের সুযোগও এদিন হাতছাড়া করেছিল।

আরও পড়ুন… Syed Mushtaq Ali Trophy: ইডেনে সচিন-সঞ্জুর হাফ সেঞ্চুরি, তবু সৌরাষ্ট্রের কাছে ৯ রানে হারল কেরালা

আসলে রবিবার ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের ৩০তম ম্যাচে পার্থে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরেছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ১৩৪ রানের টার্গেট দিয়ে ছিল ভারত। জবাবে ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে ভারতীয় খেলোয়াড়রা ক্যাচ মিস করেছিলেন। এটা তাদের পরাজয়ের অন্যতম প্রধান কারণ। এরই জবাব দিয়েছেন ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার। ভুবে ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসে বলেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফলাফল অন্যরকম হতেই পারত, যদি মার্করামের ক্যাচ না ফেলতেন এবং দুটি রান আউটের সুযোগ মিস না করতেন।

আরও পড়ুন… Zim vs Ban: আমরা সবাই নার্ভাস ছিলাম- ম্যাচের সেরা কী বললেন তাসকিন আহমেদ?

ম্যাচের পর ভুবনেশ্বর কুমার সাংবাদিকদের বলেন, ‘আমরা যদি ক্যাচগুলো না ছেড়ে দিতাম, তাহলে ফল অন্যরকম হতেই পারত। ম্যাচগুলো ক্যাচ নিলে জেতা যায় এবং আমরা যদি সেই সুযোগগুলোকে পুঁজি করে কাজে লাগাতাম, তাহলে এটা একটা পার্থক্য করতে পারত। তবে আমি এর মতো কোনও বিশেষ মুহূর্তের দিকে ইঙ্গিত করব না।’

আমরা আপনাকে বলি যে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শুরুটা ভালো হয়েছিল। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল টিম ইন্ডিয়া। এরপর নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৫৬ রানে জয় পেয়েছিল ভারত। কিন্তু ভারতের জয়ের হ্যাটট্রিক করতে দিল না দক্ষিণ আফ্রিকা। রোহিতদের জিততে দেয়নি মার্করাম ও মিলার। শেষ পর্যন্ত ৫ উইকেটে পরাজিত হয় টিম ইন্ডিয়া। ভারতকে এখন গ্রুপের আরও দুটি ম্যাচ খেলতে হবে। বুধবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। টুর্নামেন্টের ৩৫টি ম্যাচটি অনুষ্ঠিত হবে অ্যাডিলেডে। এরপর ৬ নভেম্বর জিম্বাবোয়ের বিরুদ্ধে এমসিজি-তে খেলতে নামবে রোহিত শর্মারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 20 ওভার শেষে Namibia-র স্কোর 119/9 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.