বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Zim vs Ban: আমরা সবাই নার্ভাস ছিলাম- ম্যাচের সেরা কী বললেন তাসকিন আহমেদ?

Zim vs Ban: আমরা সবাই নার্ভাস ছিলাম- ম্যাচের সেরা কী বললেন তাসকিন আহমেদ?

জিম্বাবোয়ের বিরুদ্ধে বাংলাদেশ দল (ICC Twitter)

এদিন ম্যাচের সেরা হয়ে তাসকিন আহমেদ বলেন, ‘আমরা সবাই নার্ভাস ছিলাম। এটা খুব ভালো ম্যাচ ছিল, এটা আমাদের জন্য খুব একটা সহজ ছিল না। আমাদের একটি ভালো ফাস্ট বোলিং দল আছে এবং আমরা উন্নতির জন্য কাজ করছি। অ্যালান ডোনাল্ড এবং অন্যান্য সহায়তা কর্মীরা আমাদের সাহায্য করছেন। আশা করি আমরা আরও উন্নতি করব।’

এবারের বিশ্বকাপে বাংলাদেশ জিতল দুটি ম্যাচে। দুটি ম্যাচেই অসাধারণ বোলিং করলেন তাসকিন আহমেদ। শুধু অসাধারণ বোলিং করাই নয়, বাংলাদেশের জয়ে তাঁর বোলিং ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। যে কারণে, দ্বিতীয়বারের মত ম্যাচ সেরার পুরস্কার উঠল তাসকিন আহমেদের হাতে। জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন এই পেসার। চলতি বিশ্বকাপে বাংলাদেশের বোলিং লাইনের শক্তিশালী অস্ত্র হিসেবে প্রতিপক্ষের উপর শুরুতেই অসম্ভব চাপ তৈরি করছেন পেসার তাসকিন আহমেদ। বাংলাদেশের দুটি জয়ই মূলত এসেছে তার বোলিং-এর কারণে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও তেম্বা বাভুমাকে ফিরিয়ে দিয়ে শুরুটা করেছিলেন তিনি। কিন্তু শেষে ধারাবাহিকতা ধরে রাখতে পারনেনি। আজ ব্রিসবনে জিম্বাবোয়ের বিপক্ষে বোলিং করে প্রথম ওভারে উইকেট নিয়েছেন তাসকিন। 

আরও পড়ুন… আমার ক্রিকেটজীবনে এমনটা কখনও দেখিনি- নো বল প্রসঙ্গে জিম্বাবোয়ের ক্যাপ্টেন আরভিন

তবে এবারই প্রথম নয়। চলতি বিশ্বকাপে নিজেদের তিন ম্যাচেই প্রথম ওভারে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। জিম্বাবোয়ের উইকেটে প্রথমে আঘাত করা তাসকিন শেষ পর্যন্ত নিয়েছেন ৩ উইকেট। চার ওভারের মধ্যে একটি মেডেনও নিয়েছেন তিনি। যার ফলে ৭১ রান করা নাজমুল হোসেন শান্তর পরিবর্তে ম্যাচ সেরার জন্য বেছে নেওয়া হয় তাসকিনকেই। এর আগে প্রথম ম্যাচে তাণ্ডব চালিয়ে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। বিশ্বকাপের সুপার টুয়েলভে তিন ম্যাচে ৮ উইকেট নিয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকার শীর্ষে রয়েছেন তাসকিন আহমেদ।

আরও পড়ুন… টি টোয়েন্টি বিশ্বকাপে তিলকরত্নে দিলশানকে পিছনে ফেলে রেকর্ড গড়লেন রোহিত শর্মা

এদিন ম্যাচের সেরা হয়ে তাসকিন আহমেদ বলেন, ‘আমরা সবাই নার্ভাস ছিলাম। এটা খুব ভালো ম্যাচ ছিল, এটা আমাদের জন্য খুব একটা সহজ ছিল না। আমি প্রথমবার এমন (নো বল) কিছু দেখেছিলাম। আমি আমার প্রক্রিয়ায় ফোকাস করছি এবং এটি তার ফল। বাড়ির পিচগুলি ধীরগতির ছিল, এখানে অনেক তাড়াতাড়ি বল আসছে এবং তাই কিছুটা সাহায্য পাচ্ছি। তাই সবকিছু ঠিকঠাক চলছে। আমাদের একটি ভালো ফাস্ট বোলিং দল আছে এবং আমরা উন্নতির জন্য কাজ করছি। অ্যালান ডোনাল্ড এবং অন্যান্য সহায়তা কর্মীরা আমাদের সাহায্য করছেন। আশা করি আমরা আরও উন্নতি করব।’

ম্যাচের কথা বললে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন রানে জয় পেয়েছে বাংলাদেশ। উত্তেজনাপূর্ণ এই ম্যাচের শেষ বলে ছিল তুমুল নাটকীয়তা। মোসাদ্দেক হোসেনের শেষ বলে ডট হয়ে প্যাভিলিয়নে ফিরেছিলেন সব খেলোয়াড়। কিন্তু তারপর থার্ড আম্পায়ার রিপ্লেতে এমন কিছু দেখালেন, যার পর আম্পায়ারদের সব খেলোয়াড়কে মাঠে ফেরত ডাকতে হল। এর পর ম্যাচের শেষ বলে আবারও রান হয়নি এরফলে বাংলাদেশ ৪ রানের পরিবর্তে ৩ রানের ব্যবধানে ম্যাচ জিতে যায়। এই ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ১৫০ রান করেছিল, এই স্কোরের সামনে জিম্বাবোয়ে ২০ ওভারে মাত্র ১৪৭ রান তুলতে সক্ষম হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল England , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.