বাংলা নিউজ > ময়দান > ICC U-19 Women's World Cup: আয়োজক দক্ষিণ আফ্রিকার সঙ্গে একই গ্রুপে ভারত, পাকিস্তান কোথায়?

ICC U-19 Women's World Cup: আয়োজক দক্ষিণ আফ্রিকার সঙ্গে একই গ্রুপে ভারত, পাকিস্তান কোথায়?

ভারতীয় দলের নেতৃত্ব থাকবে শেফালি বর্মার কাঁধে 

বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে গ্রুপ এ-তে রয়েছে হেভিওয়েট অস্ট্রেলিয়া। বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, রুয়ান্ডা ও জিম্বাবোয়ে। সি গ্রুপে নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ রয়েছে। প্রতিটি গ্রুপের সেরারা সেমিফাইনালে উঠবে।

১৪-২৯ জানুয়ারীতে অনুষ্ঠিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী টুর্নামেন্টের গ্রুপ ডি-তে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার সঙ্গে রয়েছে ভারত। এ ছাড়াও এই গ্রুপে অন্তর্ভুক্ত করা হয়েছে স্কটল্যান্ড এবং সংযুক্ত আরব আমির শাহিকে। এগারোটি পূর্ণ সদস্য দেশ স্বয়ংক্রিয়ভাবে এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে। যেখান স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমির শাহি, মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বকাপে অভিষেককারী ইন্দোনেশিয়া এবং রুয়ান্ডা টুর্নামেন্টে যোগ দিয়েছে। এই ১৬টি দল বেনোনি এবং পোচেফস্ট্রুমের চারটি ভেন্যুতে খেলবে। নতুন এই টুর্নামেন্টের মোট ৪১টি ম্যাচের সাক্ষী থাকবে ক্রিকেট বিশ্ব। 

আরও পড়ুন… ভিডিয়ো- নিশ্চিত আউটেও ডিআরএস নিলেন কোহলি

বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে গ্রুপ এ-তে রয়েছে হেভিওয়েট অস্ট্রেলিয়া। বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, রুয়ান্ডা ও জিম্বাবোয়ে। সি গ্রুপে নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ রয়েছে। প্রতিটি গ্রুপের সেরারা সেমিফাইনালে উঠবে। 

আইসিসি এক বিবৃতিতে বলেছে, সেমিফাইনাল এবং ফাইনাল উভয়ই পচেফস্ট্রুমের জেবি মার্কস ওভালে অনুষ্ঠিত হবে এবং টুর্নামেন্টের সমস্ত ম্যাচে প্রবেশ ‘বিনামূল্যে’ করা হবে। এই টুর্নামেন্টের পর কেপটাউন, পার্ল এবং গকেবেরহাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১০ ফেব্রুয়ারি।

আরও পড়ুন… ভারতের বিরুদ্ধে ODI-এ ভালো খেলেও IPL নিলামে নেই মেহেদি, বাদ কেদার যাদব, গাপ্তিলও

বুধবার এখানে লঞ্চ ইভেন্টের সময় টুর্নামেন্ট ডিরেক্টর সিভুয়াইল এমকিংওয়ানা বলেন, ‘এক বছরে একটি আইসিসি ইভেন্টের আয়োজন করা মহান উদযাপনের কারণ, কিন্তু এত দ্রুত পরপর দুটি দাবি করা আমাদের স্বপ্নের বাইরে।’ ভারতীয় অনূর্ধ্ব-১৯ মহিলা দলকে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড এবং সংযুক্ত আরব আমির শাহির সঙ্গে প্রথম অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ডি-তে অন্তর্ভুক্ত করা হয়েছে।

১৪ জানুয়ারি থেকে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এটি চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত। এগারোটি পূর্ণ সদস্য দেশ টুর্নামেন্টে স্বয়ংক্রিয়ভাবে প্রবেশ করেছে, যখন স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত এবং ইউএসএ বিশ্বকাপে আত্মপ্রকাশকারী ইন্দোনেশিয়া এবং রুয়ান্ডায় যোগ দিয়েছে।

দেখে নিন টুর্নামেন্টে গ্রুপের বিন্যাস-

গ্রুপ এ: অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও মার্কিন যুক্তরাষ্ট্র।

গ্রুপ বি: ইংল্যান্ড, পাকিস্তান, রুয়ান্ডা ও জিম্বাবোয়ে।

গ্রুপ সি: নিউজিল্যান্ড, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ।

গ্রুপ ডি: ভারত, দক্ষিণ আফ্রিকা, স্কটল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি আজ কারা ঘনিষ্ঠ বন্ধুর প্রতি আকৃষ্ট হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল এবার সলমনের বাড়ির বাইরে পৌঁছে গেল লরেন্স বিষ্ণোই! তুলতে গেল অ্যাপ ক্যাবের চালক ৫০ এর বেশি যাত্রী নিয়ে মহানদীতে নৌকাডুবি!ওড়িশায় মৃত ১, নিখোঁজ ৭, চলছে উদ্ধারকাজ IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির পুলিশে চাকরি করেছি, আইন জানিনা ভাবাটা ভুল- অস্ত্র আইনে মামলা নিয়ে বললেন দেবাশিস হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল CSK, জিতে জায়গা মজবুত করল LSG দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল

Latest IPL News

IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.