বাংলা নিউজ > ময়দান > ৪,৪,৪,৪,৪,৬: বিশ্বকাপের মঞ্চে শেফালির তাণ্ডব, এক ওভারের সব বল বাউন্ডারির বাইরে পাঠালেন ভারতীয় তারকা, ভিডিয়ো

৪,৪,৪,৪,৪,৬: বিশ্বকাপের মঞ্চে শেফালির তাণ্ডব, এক ওভারের সব বল বাউন্ডারির বাইরে পাঠালেন ভারতীয় তারকা, ভিডিয়ো

শেফালি বর্মা। ছবি- এএফপি।

ICC Women's U19 T20 World Cup: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল।

মেয়েদের টি-২০ ক্রিকেটে ১৬৬ রানের বিশাল ইনিংস তাড়া করে ম্যাচ জেতা নিতান্ত সহজ কাজ নয়। তাও আবার বিশ্বকাপের মতো বড় মঞ্চে। যদিও সেই কঠিন কাজটাই অনায়াসে করে দেখায় ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল। আইসিসি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত ৭ উইকেটে পরাজিত করে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে।

বড় রান তাড়া করে ম্য়াচ জিততে হলে ইনিংসের শুরুটা যেভাবে হওয়া দরকার, ভারতের ওপেনিং জুটি ঠিক সেভাবেই ব্যবহার করে পাওয়ার প্লে। বিশেষ করে শেফালি বর্মা আগ্রাসী ব্যাটিংয়ে ভারতের জয়ের মঞ্চ প্রস্তুত করে দেন।

পাওয়ার প্লে-র শেষ ওভারে অর্থাৎ, ষষ্ঠ ওভারে নথাবিসেং নিনির ৬টি বলকেই বাউন্ডারির বাইরে পাঠান শেফালি। তিনি ওভারের প্রথম ৫টি বলে পরপর ৫টি চার মারেন। ওভারের শেষ বলে ছক্কা হাঁকান শেফালি। সেই ওভারে শেফালি মোট ২৬ রান সংগ্রহ করেন। পাওয়ার প্লের ৬ ওভারে ভারত কোনও উইকেট না হারিয়ে ৭০ রান তোলে।

আরও পড়ুন:- Video: একেই বলে বিড়াম্বনা! বল লাগল স্টেডিয়ামের ছাদে, আউট হওয়ার বদলে দু'বার ছক্কা উপহার পেলেন ব্যাটসম্যান

শেফালি বর্মা ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন ভারতের ক্যাপ্টেন।

শেফালির গড়া ভিতে ভারতের জয়ের ইমারত তৈরি করেন শ্বেতা শেরাওয়াত। তিনি শুধু ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন এমন নয়, বরং পৌঁছে যান শতরানের দৌরগোড়ায়। যদিও ভারত ম্যাচ জিতে যাওয়ায় সেঞ্চুরি করা হয়নি শ্বেতার। তিনি ২০টি বাউন্ডারির সাহায্যে ৫৭ বলে ৯২ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- Video: অবিশ্বাস্য ডেলিভারি রহস্য স্পিনার নারিনের, আউট হয়ে স্তম্ভিত উথাপ্পা

শুরুতে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৬৬ রান তোলে। আগ্রাসী অর্ধশতরান করেন ওপেনার রলেন্স। তিনি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬১ রান করেন। এছাড়া ম্যাডিসন ল্যান্ডসম্যান ৩২, রেন্সবার্গ ২৩, কারাবো মেসো ১৯ ও মিয়ান স্মিত ১৬ রান করেন।

ভারতের হয়ে বল হাতেও রং ছড়ান শেফালি। তিনি ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। এছাড়া ১টি করে উইকেট নেন সোনম যাদব ও পার্শবি চোপড়া।

পালটা ব্যাট করতে নেমে ভারত ১৬.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৭০ রান তুলে ম্যাচ জিতে যায়। ২১ বল বাকি থাকতে ম্যাচ জিতে মাঠ ছাড়ে শেফালির নেতৃত্বাধীন ভারতীয় দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন