বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 3rd T20: অজিদের বিরুদ্ধে ১টি ম্যাচও খেলেননি, চোট পেয়ে T20 WC-এর আগে চিন্তা বাড়ালেন হুডা

IND vs AUS 3rd T20: অজিদের বিরুদ্ধে ১টি ম্যাচও খেলেননি, চোট পেয়ে T20 WC-এর আগে চিন্তা বাড়ালেন হুডা

দীপক হুডা।

দীপক হুডা পিঠে চোট পেয়েছেন। তবে সেই চোট কতটা গুরুতর এবং দীপক হুডার ফিট হতে কত দিন লাগবে, এই বিষয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে স্পষ্ট করে কোনও কিছু বলা হয়নি। প্রসঙ্গত, দীপক হুডাও বিশ্বকাপ দলের একজন সদস্য।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আর কয়েক সপ্তাহ বাকি। এমন পরিস্থিতিতে সব দলই তাদের প্রস্তুতি জোরদার করার চেষ্টা করছে। কিন্তু এরই মধ্যে ভারতের জন্য একটি দুঃসংবাদ এসেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে চোট পেয়েছেন দলের তারকা ব্যাটসম্যান দীপক হুডা।

তৃতীয় ম্যাচে টসের সময়ে বিসিসিআই এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে। বিসিসিআই এক বিবৃতিতে বলেছে যে, দীপক হুডা চোটের কারণে সিরিজ নির্ধারক ম্যাচে নির্বাচনের জন্য উপলব্ধ ছিলেন না। তৃতীয় ম্যাচের জন্য একাদশের তালিকা দিয়ে বিসিসিআই লিখেছে, ‘পিঠের চোটের কারণে ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টি-টোয়েন্টিতে নির্বাচনের জন্য দীপক হুডাকে পাওয়া যাইনি।’

আরও পড়ুন: অতীতে বারবার ভুগিয়েছে লেগস্পিন, কী ভাবে বশ করলেন জাম্পাকে, ফাঁস কোহলির রণ নীতি

দীপক হুডা পিঠে চোট পেয়েছেন। তবে সেই চোট কতটা গুরুতর এবং দীপক হুডার ফিট হতে কত দিন লাগবে, এই বিষয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে স্পষ্ট করে কোনও কিছু বলা হয়নি। প্রসঙ্গত, দীপক হুডাও বিশ্বকাপ দলের একজন সদস্য।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে সুযোগ পাননি দীপক হুডা। কারণ এশিয়া কাপে রবীন্দ্র জাদেজার পরিবর্তে ৭ নম্বরে সুযোগ পেয়েছিলেন তিনি। এর পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অক্ষর প্যাটেলকে ওই জায়গায় খেলানোর সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: অনেক জায়গায় উন্নতি প্রয়োজন, বিশেষ করে ডেথ বোলিংয়ে- অজিদের হারিয়েও চিন্তায় রোহিত

দীপক হুডা, যাঁর এই বছরের শুরুতে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের হয়ে অভিষেক হয়েছিল। এবং তিনি তাঁর পারফরম্যান্স দিয়ে খুব দ্রুত দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। তিনি ব্যাট হাতে প্রচুর রান করেছেন। ৯টি টি-টোয়েন্টি ম্যাচে ২৯৩ রান করেছেন দীপক হুডা।

এশিয়া কাপে সুপার ফোর রাউন্ডে তিনটি ম্যাচেই খেলেছিলেন হুডা। টি-টোয়েন্টি ফরম্যাটে ধারাবাহিক ভাবে ভাল খেলার কারণে বিশ্বকাপের দলেও জায়গা করে নেন। তিনি বলও ভালই করতে পারেন। ফলে অস্ট্রেলিয়ার পিচে অলরাউন্ডার হিসাবে তাঁকে কাজে লাগানো হতে পারে। আচমকা পাওয়া চোট অবশ্য তাঁর বিশ্বকাপ নিয়েই প্রশ্ন তুলে দিয়েছে।

বন্ধ করুন