বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 3rd Test: টার্গেট সামান্য তবুও আশায় বুক বাঁধছে ভারত, স্পষ্ট পূজারার কথায়

IND vs AUS 3rd Test: টার্গেট সামান্য তবুও আশায় বুক বাঁধছে ভারত, স্পষ্ট পূজারার কথায়

চেতেশ্বর পূজারা (PTI)

দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেছেন চেতেশ্বর পূজারা। দিনের খেলার শেষে তাঁর স্পষ্ট স্বীকারোক্তি ৭৫ রান দেখতে খুব বড় রান না হলেও, ম্যাচ জেতার সুযোগ থাকছেই ভারতের।

শুভব্রত মুখার্জি: চলতি বর্ডার-গাভাসকার ট্রফির তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ব্যাকফুটে ভারতীয় দল। ভারতীয় দলকে রীতিমতো কোনঠাসা করে দিয়েছে অস্ট্রেলিয়ার বোলিং। ম্যাচের দ্বিতীয় দিনের মধ্যেই শেষ হয়ে গিয়েছে তিনটি ইনিংস। ম্যাচ জিততে অজিদের প্রয়োজন মাত্র ৭৬ রান। হাতে রয়েছে তিন তিনটি দিন। প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয়ের পরে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়েছে ভারতীয় দল। দুই ইনিংসের কোনটিতেই ২০০ রানের গন্ডিও টপকাতে পারেনি তারা। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেছেন চেতেশ্বর পূজারা। দিনের খেলার শেষে তাঁর স্পষ্ট স্বীকারোক্তি ৭৫ রান দেখতে খুব বড় রান না হলেও, ম্যাচ জেতার সুযোগ থাকছেই ভারতের।

দিনের শেষে ব্রডকাস্টারদের হয়ে এক আলাপচারিতায় অংশ নেন পূজারা। সঙ্গে ছিলেন দুই প্রাক্তন তারকা ক্রিকেটার মুরলি কার্তিক এবং ম্যাথু হেডেন। পূজারা জানিয়েছেন, 'পিচটা ব্যাটিংয়ের পক্ষে খুব কঠিন। একেবারেই সহজ নয় এই পিচে ব্যাট করাটা‌‌। এখানে নিজের ডিফেন্সের উপর ভরসা রাখতেই হবে। না হলে কাজটা আরও বেশি কঠিন হবে। নিশ্চিত করতে হবে বলের পিচ পর্যন্ত পৌঁছে বল খেলতে হবে। আর বল যদি শর্ট থাকে তাহলে ব্যাকফুটে গিয়ে খেলতে হবে। ৭৫ রান দেখতে খুব বড় রান না হলেও, ম্যাচ জেতার সুযোগ থাকছেই। এই পিচে অ্যাটাক এবং ডিফেন্স করেই খেলতে হবে। এর সংমিশ্রণ ঘটাতে হবে। এই পিচে আপনি যদি শুধু ডিফেন্স করেন তাহলে উইকেট বাঁচানো মুশকিল।'

পূজারার মতে 'এখানে টানা ডিফেন্স করলে একটা বল বাউন্স করবেই। আর সেটাই আপনার গ্লাভসে লেগে ক্যাচ হবে। আমার এদিন লক্ষ্য ছিল একটু পজিটিভ খেলা। যতটা সম্ভব রান করা যায় তার চেষ্টা করছিলাম। অক্ষরের সঙ্গে পার্টনারশিপটা যদি আরও একটু দীর্ঘ হতো তাহলে জিনিসটা আমাকে অনেকটা সাহায্য করত। আমি এখনও বেশ কিছু জিনিস শিখছি। যদি সেটা শেখার চাহিদা থাকে তাহলে কেন নয়? আমার মনে হয় যদি একগাদা ডট বল না খেলে কিছুটা সুযোগ নিই তাহলে এখানে রান করাটা সম্ভব। এখন আমি আত্মবিশ্বাসী যে রান দরকার পড়বে আমি শটও খেলতে পারব। 'উল্লেখ্য এদিন দ্বিতীয় ইনিংসে ভারত অল আউট হয়েছে ১৬৩ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেছেন চেতেশ্বর পূজারা। খেলেছেন খেলেছেন ১৪২ বল। ৪১.৫৪ স্ট্রাইক রেটে হাঁকিয়েছেন ৫টি চার এবং ১টি ছয়। এছাড়া শ্রেয়স আইয়ার করেন ২৬ রান। অক্ষর প্যাটেল ১৫ রানে অপরাজিত থেকে যান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে শাহজাহানের আগাম জামিনের আবেদনের শুনানি হল না বারাসত আদালতে স্ট্রোকে আক্রান্ত জিরোধার সিইও নীতিন! মাত্র ৪৪ বছরেই এমন হওয়ার কারণগুলি কী কী যাদের টেস্ট খেলার খিদে নেই… তরুণদের নিয়ে খুশি হলেও, ঘুরিয়ে ইশানদের ঠুকলেন রোহিত ঝাঁ চকচকে হবে ৫৫৩ স্টেশন! তাবড় রেল প্রকল্পের শিলান্যাস মোদীর, মিলবে কোন সুবিধা? রোহিত ভাই ভরসা দেখিয়েছিলেন- সিরিজ জিতিয়ে ক্যাপ্টেনকে কৃতজ্ঞতা জানালেন শুভমন গিল শুরু হয়েছে কর্কট সহ বহু রাশির ভালো সময়! টাকার ভাগ্যে বিপুল লাভ, লাকি কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.