বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: টেস্টে ছক্কা হাঁকানোয় বিরাট কোহলিকে টপকে গেলেন শামি, পিছনে রয়েছেন দ্রাবিড়, পূজারা, লক্ষ্মণরাও

IND vs AUS: টেস্টে ছক্কা হাঁকানোয় বিরাট কোহলিকে টপকে গেলেন শামি, পিছনে রয়েছেন দ্রাবিড়, পূজারা, লক্ষ্মণরাও

মহম্মদ শামি। ছবি- এএফপি।

India vs Australia 1st Test: টেস্ট ক্রিকেটে ছক্কা হাঁকানোর নিরিখে কিংবদন্তি সুনীল গাভাসকরের ঠিক পিছনেই রয়েছেন মহম্মদ শামি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাগপুরে টেস্টের প্রথম ইনিংসে ৪৭ বলে ৩৭ রানের আগ্রাসী ইনিংস খেলেন মহম্মদ শামি। ১০ নম্বরে ব্যাট করতে নেমে তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। উল্লেখযোগ্য বিষয় হল, নাগপুরে ৩টি ছক্কা হাঁকানোর পথে বিরাট কোহলিকে পিছনে ফেলে দেন তিনি।

টেস্ট ক্রিকেটে ছক্কা হাঁকানোর নিরিখে বিরাট কোহলিকে টপকে গেলেন শামি। তারকা পেসার ৮১টি টেস্টের ৮৫টি ইনিংসে ব্যাট করতে নেমে মোট ২৫টি ছক্কা মারেন। কোহলি ১০৫টি টেস্টের ১৭৮টি ইনিংসে ব্যাট করে ২৪টি ছক্কা মেরেছেন।

শামি টেস্ট কেরিয়ারে এখনও পর্যন্ত (নাগপুর টেস্টের প্রথম ইনিংসের পরে) ৭২২ রান সংগ্রহ করেছেন। কোহলির সংগৃহীত টেস্ট রান ৮১৩১।

উল্লেখযোগ্য বিষয় হল, ছক্কা হাঁকানোয় শামি ইতিমধ্যেই পিছনে ফেলে দিয়েছেন তাবড় তাবড় ভারতীয় ব্যাটসম্যানদের। এই নিরিখে শামির পিছনে রয়েছেন রাহুল দ্রাবিড় (২১), ভিভিএস লক্ষ্মণ (৫), মহম্মদ আজহারউদ্দিন (১৯), গুণ্ডাপ্পা বিশ্বনাথ (৬), দিলীপ বেঙ্গসরকার (১৭), চেতেশ্বর পূজারার (১৫) মতো তারকা ক্রিকেটাররা। টেস্টে ছক্কা হাঁকানোর শামি কিংবদন্তি সুনীল গাভাসকরের (২৬) ঠিক পিছনেই রয়েছেন।

আরও পড়ুন:- লিগের শেষ ম্যাচে হার শাকিবদের, BPL-এর চূড়ান্ত পয়েন্ট টেবিল ও প্লে-অফের সূচিতে চোখ রাখুন

গাভাসকর ছাড়া টেস্টে ৫ হাজারের বেশি রান সংগ্রহকারী ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে শামির থেকে বেশি ছক্কা মেরেছেন কেবল কপিল দেব (৬১), সৌরভ গঙ্গোপাধ্যায় (৫৭), বীরেন্দ্র সেহওয়াগ (৯১) ও সচিন তেন্ডুলকর (৬৯)।

নাগপুরে মাঠে নামা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে শামির থেকে বেশি টেস্ট ছক্কা রয়েছে রোহিত শর্মা (৬৬) ও রবীন্দ্র জাদেজার (৫৫)। শামির থেকে টেস্ট কম ছক্কা মেরেছেন লোকেশ রাহুল (১৭), রবিচন্দ্রন অশ্বিন (২০), অক্ষর প্যাটেলরা (৯)।

আরও পড়ুন:- ব্যাট হাতে তাণ্ডব চালিয়েও ট্র্যাজিক হিরো পোলার্ড, MI-কে ছিটকে দিয়ে ILT20-র ফাইনালে জায়ান্টস

অস্ট্রেলিয়ার ১৭৭ রানের জবাবে ব্যাট করতে নেমে নাগপুর টেস্টের প্রথম ইনিংসে ভারত ৪০০ রান তোলে। রোহিত শর্মা দলের হয়ে সব থেকে বেশি ১২০ রান করেন। অক্ষর প্যাটেল ৮৪ ও রবীন্দ্র জাদেজা ৭০ রানের দুর্দান্ত যোগদান রাখেন। এছাড়া মহম্মদ শামি ৩৭, লোকেশ রাহুল ২০, রবিচন্দ্রন অশ্বিন ২৩ ও বিরাট কোহলি ১২ রান করেন। ভারত প্রথম ইনিংসের নিরিখে ২২৩ রানের বিরাট লিড নেয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.