বাংলা নিউজ > ময়দান > IND vs BAN: এভাবেও ক্যাচ ধরা যায়! বিশ্বাসই হচ্ছিল না কোহলির, দেখুন লিটনের দুর্দান্ত ফিল্ডিংয়ের ভিডিয়ো

IND vs BAN: এভাবেও ক্যাচ ধরা যায়! বিশ্বাসই হচ্ছিল না কোহলির, দেখুন লিটনের দুর্দান্ত ফিল্ডিংয়ের ভিডিয়ো

দুর্দান্ত ক্যাচ লিটন দাসের। ছবি- টুইটার।

India vs Bangladesh 1st ODI: মীরপুরে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে শাকিব আল হাসানের বলে বিরাট কোহলির অনবদ্য ক্যাচ ধরেন লিটন দাস।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ব্যাট হাতে বড় রানের ইনিংস খেলতে পারেননি বিরাট কোহলি। স্কোর বোর্ড দেখলে মীরপুরে কোহলির ব্যাটিং ব্যর্থতার কথাই মাথায় আসবে। বোঝায় উপায় থাকবে না যে, বিরাটের ইনিংসকে শুরুতেই থামিয়ে দিতে লিটন দাস কতটা ভূমিকা নিয়েছেন।

ইনিংসের ১০.৪ ওভারে শাকিব আল হাসানের বলে লিটন দাসের হাতে ধরা পড়েন কোহলি। এই উইকেটের পিছনে বোলার শাকিবের ভূমিকা যতটা, তার থেকেও বেশি কৃতিত্ব প্রাপ্য ফিল্ডার লিটন দাসেন। নিজের ডানদিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ধরেন বাংলাদেশের ক্যাপ্টেন।

লিটনের এমন দুর্দান্ত ক্যাচ দেখে কোহলি নিজেও অবাক হয়ে যান। ক্রিজে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা যায় বিরাটকে। তাঁর শরীরিভাষায় বিস্ময় ছিল স্পষ্ট।

আরও পড়ুন:- PAK vs ENG: বাঁ-হাতে ব্যাট করে রাওয়ালপিন্ডির বাইশগজকে হেয় করলেন জো রুট, ভিডিয়ো

বিরাট ১টি বাউন্ডারির সাহায্যে ১৫ বলে ৯ রান করে মাঠ ছাড়েন। সেই সময় ভারত ৪৯ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। টিম ইন্ডিয়া শেষমেশ ৪১.২ ওভারে ১৮৬ রানে অল-আউট হয়ে যায়। লোকেশ রাহুল দলের হয়ে সব থেকে বেশি ৭৩ রান করেন। এছাড়া রোহিত শর্মা ২৭, শ্রেয়স আইয়ার ২৪ ও ওয়াশিংটন সুন্দর ১৯ রান করে মাঠ ছাড়েন। শাকিব আল হাসান ৫টি ও এবাদত হোসেন ৪টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- PAK vs ENG 1st Test: শেষ ইনিংসে ব্যর্থ বাবর, ইংল্যান্ডের দুঃসাহসিক সিদ্ধান্ত প্রাণ ফেরাল রাওয়ালপিন্ডি টেস্টে

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪৬ ওভারে ৯ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮৭ রান তুলে নেয়। লিটন দাস ৪১ ও মেহেদি হাসান মিরাজ অপরাজিত ৩৮ রান করেন। শাকিব ২৯ রানের যোগদান রাখেন। ৩টি উইকেট নেন মহম্মদ সিরাজ। ২টি করে উইকেট দখল করেন কুলদীপ সেন ও ওয়াশিংটন সুন্দর।

বন্ধ করুন