বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ODI দলে ফিরলেন হার্দিক, প্রথম ডাক অর্শদীপের, রোহিতের সঙ্গী ‘গব্বর’?
IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে ভারত। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই)

IND vs ENG: ODI দলে ফিরলেন হার্দিক, প্রথম ডাক অর্শদীপের, রোহিতের সঙ্গী ‘গব্বর’?

  • IND vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে ভারত। আগামী ১২ জুলাই ওভালে প্রথম ম্যাচ হবে। ১৪ জুলাই লর্ডসে দ্বিতীয় ম্যাচে নামবে। তৃতীয় ম্যাচ হবে ম্যাঞ্চেস্টারে (১৭ জুলাই)। দলে আছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দলে ফিরলেন হার্দিক পান্ডিয়া। সুযোগ পেলেন 'গব্বর' শিখর ধাওয়ানও। যিনি সম্ভবত রোহিত শর্মার সঙ্গে নামতে চলেছেন। তারইমধ্যে একদিনের দলে প্রথমবার ডাক পেলেন অর্শদীপ সিং।  যিনি দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের দলে নেই। উমরান মালিক সেই দলে থাকলেও একদিনের সিরিজে সুযোগ মেলেনি।

গত বছরের জুলাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলে ছিলেন হার্দিক। তারপর থেকে একদিনের দলে সুযোগ পাননি। দুর্দান্ত আইপিএল এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভালো খেলার সুবাদে একদিনের দলে ফের ডাক পেয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে না থাকলেও একদিনের সিরিজের দলে জায়গা পেয়েছেন মহম্মদ শামি। সেইসঙ্গে শার্দুল ঠাকুর এবং অক্ষর প্যাটেলও সুযোগ পেয়েছেন। 

আরও পড়ুন: IND vs ENG: T2O-তে অধিনায়ক রোহিতের 'রিটার্ন', দ্বিতীয় ম্যাচ থেকে দলে বিরাটও

অক্ষর তো ২০১৭ সালে শেষবার ভারতের জার্সিতে একদিনের ম্যাচ খেলেছিলেন। চোট পাওয়া ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে তিনি দলে এসেছেন। তবে কুলদীপ যাদব এবং দীপক চাহার চোটের জন্য সুযোগ পাননি। তাঁরা এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন। অন্যদিকে, ১৮ মাস পরে আবারও একদিনের দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা। 

আরও পড়ুন: বল লাগল অফস্টাম্পের উপরে, বেল পড়ল লেগস্টাম্পের, আজব কাণ্ড কাউন্টিতে: ভিডিয়ো

ইংল্যান্ড বিরুদ্ধে ভারতের একদিনের সিরিজের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ইশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, প্রসিধ কৃ্ষ্ণা, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং। 

বন্ধ করুন