বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ফ্লিনটফের রাগে মেরেছিলেন যুবি, এবার জিমির প্রতিশোধ নিতে গিয়ে ৩৫ রান দিলেন ব্রড?

IND vs ENG: ফ্লিনটফের রাগে মেরেছিলেন যুবি, এবার জিমির প্রতিশোধ নিতে গিয়ে ৩৫ রান দিলেন ব্রড?

২০০৭ সালে ছয় ছক্কা খাওয়ার মুহূর্তে স্টুয়ার্ড ব্রড এবং স্টুয়ার্ট-ব্রড জুটি। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

IND vs ENG: এজবাস্টন টেস্টে এক ওভারে ৩৫ রান দেন স্টুয়ার্ট ব্রড। যা টেস্টের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রান। তবে সেজন্য কি জেমস অ্যান্ডারসন দায়ী? অ্যান্ডারসনের জন্যই এক ওভারে ৩৫ রান দিলেন ব্রড?

পনেরো বছর আগে অন্যের রাগে কপাল পুড়েছিল। এবার কি জেমস অ্যান্ডারসনের (জিমি) প্রতিশোধ নিতে গিয়ে চূড়ান্ত লজ্জার মুখে পড়লেন স্টুয়ার্ট ব্রড? তেমনটাই মনে করছেন নেটিজেনদের একাংশ।

কিন্তু এরকম কেন মনে করা হচ্ছে? নেটিজেনদের একাংশের বক্তব্য, ব্রড যেভাবে বল করছিলেন বুমরাহকে, তাতে দেখে মনে হচ্ছিল যে নিজের ‘পার্টনারের’ হয়ে প্রতিশোধ নিতে নেমেছেন। প্রথম বল শর্ট করেন। পরের বলটা এতটাই উঁচুতে করেন যে ব্যাটার এবং উইকেটকিপার নাগাল পাননি। তার পরের বলে এতটাই জোর দেন যে নো বল করে বসেন। ফ্রি হিটের বলটা তো ফুলটস করেন। সেটা যদিও ইয়র্কার করতে গিয়ে হাত ফসকে গিয়েছে বলা যায়। তারইমধ্য়ে ধারাভাষ্যকার বলে দেন, ‘ইগো বোলিং করছেন (ব্রড)।’ শেষপর্যন্ত ওই ওভারে ৩৫ রান দেন ইংরেজ তারকা।

(IND vs ENG ম্যাচের লাইভ আপডেট দেখুন এখানে)

কী কেন অ্যান্ডারসনের হয়ে ‘প্রতিশোধ’ নেওয়ার দরকার পড়ল?

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে অ্যান্ডারসনকে একটি ওভারে বাউন্সারের মালা পরিয়েছিলেন বুমরাহ। সেই ওভারে সবমিলিয়ে ১০ বল করেছিলেন। তা নিয়ে ইংরেজ ক্রিকেটাররা রেগে আগুন হয়ে গিয়েছিলেন। বুমরাহকেও দ্বিতীয় ইনিংসে বাউন্সার দিচ্ছিলেন। তাতে অবশ্য কোনও লাভ তো হয়নি। বরং প্রতিশোধ নেওয়ার ধাক্কায় ম্যাচ হেরে গিয়েছিল ইংল্যান্ড।

আরও পড়ুন: IND vs ENG: 'বুম' বুমরাহ! টেস্টে ব্রডের এক ওভারে উঠল ৩৫ রান, তাজা হল যুবরাজের ‘ক্ষত’

উল্লেখ্য, ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে এক ওভারে ছয় ছক্কা খেয়েছিলেন ব্রড। সেই ওভারের আগে অ্যান্ড্রু ফ্লিনটফের সঙ্গে কথা কাটাকাটি হয়েছিল যুবরাজ সিংয়ের। সেই রাগের ধাক্কায় বেধড়ক মার খেয়েছিলেন ব্রড। এবার নেটিজেনদের বক্তব্য, এবার জিমির প্রতিশোধ নিতে গিয়ে ৩৫ রান দিয়ে বসলেন ব্রড? 

বন্ধ করুন