বাংলা নিউজ > ময়দান > IND vs HKG: সূর্যের ঝড়ে আমি একেবারে উড়ে গিয়েছিলাম- যেন ঘোর কাটছে না কোহলির
বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।

IND vs HKG: সূর্যের ঝড়ে আমি একেবারে উড়ে গিয়েছিলাম- যেন ঘোর কাটছে না কোহলির

  • ২৬ বলে অপরাজিত ৬৮ রানের দুরন্ত ইনিংস খেলেন সূর্যকুমার। তাঁর স্ট্রাইকরেট ছিল ২৬১.৫৩। স্কাই ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন। কোহলি আবার ৪৪ বলে ৫৯ রানের ইনিংস খেলেন। তবে সূর্য যেমন ঝড় বইয়ে দিয়েছিলেন, কোহলি কিন্তু ধরে খেলেন।

ভারতের তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের ঝড়ো ইনিংস এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির দুরন্ত হাফ সেঞ্চুরির সৌজন্যে টিম ইন্ডিয়া বুধবার হংকং-এর বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছে। ভারত তাদের এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে হংকং-কে ৪০ রানে সুপার ফোরে পৌঁছে গিয়েছে।

২৬ বলে অপরাজিত ৬৮ রানের দুরন্ত ইনিংস খেলেন সূর্যকুমার। তাঁর স্ট্রাইকরেট ছিল ২৬১.৫৩। স্কাই (সূর্যকুমার) ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন। কোহলি আবার ৪৪ বলে ৫৯ রানের ইনিংস খেলেন। তবে সূর্য যেমন ঝড় বইয়ে দিয়েছিলেন, কোহলি কিন্তু ধরে খেলেন।

সূর্যের বিধ্বংসী ব্যাটিং দেখে কোহলি যেন মন্ত্রমুগ্ধ। পুরো ভারত যখন সূর্যকুমারের ঝড়ো ইনিংসকে উপভোগ করছিলেন, তখন উল্টোপ্রান্তে দাঁড়িয়ে সবচেয়ে বেশি উপভোগ করেছেন নিঃসন্দেহে কোহলি। মন্থর পিচে সূর্যকুমারের আগ্রাসী ব্যাটিং দেখে কোহলি নিজেই যেন চমকে গিয়েছেন। মাঠের সর্বত্র শট খেলেছেন সূর্য। তিনি বুধবার মিস্টার ৩৬০ ডিগ্রি হয়ে উঠেছিলেন।

আরও পড়ুন: এক টিপেই উড়ে গেল স্টাম্প, জাড্ডুর দুরন্ত ফিল্ডিংয়ে আউট নিজাকত-ভিডিয়ো

সূর্যকুমার শেষ ওভারে চারটি ছক্কা সহ ২৬ রান করেছিলেন। চতুর্থ ছক্কা হাঁকানোর সময়, কোহলি রীতিমতো হতবাক হয়ে গিয়েছিলেন। অবাক হয়ে সূর্যকে ইশারায় জিজ্ঞেস করেছিলেন, ‘ভাই এটা কী ছিল?’ সেই ভঙ্গি এখন রীতিমতো ভাইরাল। পাশাপাশি ভারতের প্রথম ইনিংস শেষ হওয়ার পরে সূর্যকুমার যাদবকে কুর্নিশ জানাতে মাথাও নত করেন কোহলি। বুকে হাত দিয়ে মাথা হেঁট করে সূর্যকে অভিবাদন জানান প্রাক্তন ভারত অধিনায়ক। আর এই ভিডিয়োই এখন নেটমাধ্যমে আলোড়ন ফেলে দিয়েছে।

এমন কী BCCI.TV-তে সূর্যের সঙ্গে কথা কথা বলার সময়েও কোহলির ঘোর যেন কাটেনি। বিরাট বলেছিলেন যে, সূর্যকুমারের ঝড়ো ইনিংস তাঁকে পুরোপুরি উড়িয়ে দিয়েছে। কোহলি বলেছেন, সূর্যের সঙ্গে খেলা এবং এই সাক্ষাৎকার দেওয়া তাঁর কাছে গর্বের বিষয়।

আরও পড়ুন: আমার হৃদয় ছুঁয়ে গিয়েছে, এমন কেউ করে না- কোহলির কুর্নিশে আপ্লুত স্কাই

কোহলি প্রথমবার সূর্যের ইনিংস খুব কাছ থেকে দেখলেন

‘আমি সম্পূর্ণ ভাবে উড়ে গিয়েছিলাম’ কোহলি বিসিসিআই টিভি-তে বলেছেন যে, নন-স্ট্রাইকারের প্রান্ত থেকে ২৫০- এর বেশি স্ট্রাইক রেটে ভারতের চার নম্বরে ব্যাট করতে নামা সূর্যের ইনিং দেখে তিনি বিস্মিত হয়ে পড়েছিলেন।

কোহলি বলেছেন, ‘আমি আজ স্কাইকে সাক্ষাৎকার দিচ্ছি। এতে আমি গর্বিত। ম্যাচে দুর্দান্ত একটি ইনিংস খেলেছে ও। আমি অন্যদিকে দাঁড়িয়ে ইনিংসটি উপভোগ করছিলাম। সত্যি বলতে, পিচ যতটা ভালো দেখাচ্ছিল ততটা ভালো ছিল না। এমন পরিস্থিতিতে দুর্দান্ত এক ইনিংস খেলেছে সূর্য। ’

বিরাট কোহলি আরও বলেছেন, ‘আমি তোমাকে আইপিএল এবং টিম ইন্ডিয়াতেও অনেক বার খেলতে দেখেছি, কিন্তু আজ প্রথম বার তোমার ইনিংস খুব কাছ থেকে দেখলাম। তোমাকে বোঝার চেষ্টা করছিলাম। তোমার মনে একটা পরিকল্পনা ছিল, কী ভাবে খেলাকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। তুমিও আমার সঙ্গে কথা বলছিলে। এই বিষয়ে আমার মতামত নিয়ছিলে।’

সূর্য কি শেষ ওভারে ৬টি ছক্কা মারার চেষ্টা করছিলেন?

এই প্রসঙ্গে সূর্যকুমার বলেন, ‘প্রথমেই বলি যে, আমিও তোমার সঙ্গে ব্যাট করতে পছন্দ করি। ড্রেসিংরুমে বসে ঋষভ পন্ত এবং আমরা কৌশল নিয়ে কথা বলছিলাম। আমরা জানতাম, পিচ খুব স্লো ছিল। আমি যখন ব্যাট করতে এসেছি, তখন নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। আমি ক্রিজে এসেই মারতে শুরু করেছিলাম। আসলে প্ল্যানটা খুব সহজ ছিল, বাউন্ডারি আসতেই হবে। আক তুমি অন্য প্রান্তে রয়েছো, এটাও কাজটা অনেক বেশি সহজ করে দিয়েছিল।’

কোহলি জিজ্ঞেস করলেন, ‘আপনি শেষ ওভারে চারটি ছক্কা মেরেছেন। আপনি কি ৬টি ছক্কা মেরে দ্বিতীয় ভারতীয় হিসেবে রেকর্ড করার চেষ্টা করেছেন? হওয়ার চেষ্টা করছেন?’ এই প্রশ্নে সূর্য হাসতে শুরু করেন এবং বলেন, ‘আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করছিলাম, কিন্তু তা হয়নি।’

বন্ধ করুন