বাংলা নিউজ > ময়দান > IND vs HKG: এক টিপেই উড়ে গেল স্টাম্প, জাড্ডুর দুরন্ত ফিল্ডিংয়ে আউট নিজাকত-ভিডিয়ো

IND vs HKG: এক টিপেই উড়ে গেল স্টাম্প, জাড্ডুর দুরন্ত ফিল্ডিংয়ে আউট নিজাকত-ভিডিয়ো

এক টিপেই হংকং অধিনায়কের উইকেট ভাঙলেন জাদেজা।

হংকংয়ের ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে রানআউট হন নিজাকত খান। পেসার আর্শদীপ সিংয়ের বলে পিছনের দিকে একটি শট খেলেন নিজাকত। তিনি বলটি ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে ঠেলে দেন, যেখানে রবীন্দ্র জাদেজা ফিল্ডিং করছিলেন। জাদেজা দ্রুত বল তুলে উইকেট লক্ষ্য করে ছুঁড়ে দেন।

ফের পুরনো ঝলক দেখা গেল রবীন্দ্র জাদেজার। চিতার মতো ক্ষিপ্রতা দেখিয়ে তিনি বুধবার রানআউট করেন হংকং অধিনায়ক নিজাকত খানকে। ফ্রি হিট বলেই এই উইকেট তুলে নেয় টিম ইন্ডিয়া। ১২ বলে একটি চারের সাহায্যে ১০ রান করে আউট হন নিজাকত। হংকংয়ের প্রথম ছয় ওভারে ৫১ রানে ২টি উইকেট ফেলে দিয়েছিল টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: টাইগার-সিংহের চরম লড়াই,লঙ্কা দলে বিশ্বমানের বোলার নেই বলে পাল্টা তোপ বাংলাদেশের

হংকংয়ের ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ বলে রানআউট হন নিজাকত খান। পেসার আর্শদীপ সিংয়ের বলে পিছনের দিকে একটি শট খেলেন নিজাকত। তিনি বলটি ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে ঠেলে দেন, যেখানে রবীন্দ্র জাদেজা ফিল্ডিং করছিলেন। জাদেজা দ্রুত বল তুলে উইকেট লক্ষ্য করে ছুঁড়ে দেন। সেই সময়ে নিজাকত সিঙ্গেল চুরি করতেই ক্রিজ ছেড়েছিলেন। ক্রিজে ফেরার সময় জাদেজা নির্ভুল থ্রোতে অফ স্টাম্প উড়িয়ে দেন। তখনও নিজাকত নিজের জায়গায় এসে পৌঁছতে পারেননি। স্বাভাবিক ভাবেই রান আউট হয়ে যান হংকং অধিনায়ক।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করে ভারত। সূর্যকুমার যাদব (অপরাজিত ৬৮) এবং বিরাট কোহলির (অপরাজিত ৫৯) হাফ সেঞ্চুরির হাত ধরে এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ভারত ২ উইকেটে ১৯২ রান করেছিল। দু'জনে তৃতীয় উইকেটে অপরাজিত ৯৮ রানের জুটি গড়েছিল। আর সূর্যকুমার ছিলেন খুবই আক্রমণাত্মক মেজাজে। তিনি ২৬ বলে ছ'টি ছক্কা এবং ৬টি চার মেরেছিলেন। মাত্র ২২ বলে তিনি হাফসেঞ্চুরি পূর্ণ করেন। আর সূর্যের এই ইনিংসের জন্য কোহলির অর্ধশতরান এ দিন যেন ফিকে হয়ে যায়।

আরও পড়ুন: এটা কী ছিল ভাই?- সূর্যের তেজকে মাথা নত করে কুর্নিশ জানালেন কোহলি

অনেক দিন পর হাফ সেঞ্চুরি করেন কোহলি। পাকিস্তানের বিপক্ষে ৩৫ রান করার পর, বুধবার তিনি ৪৪ বলে একটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে ৫৯ করেন। এ দিকে শেষ ওভারে হংকং-এর হারুন আর্শাদকে চারটি ছক্কা হাঁকান সূর্য। এই ২০তম ওভারে ভারত যোগ করে মোট ২৬ রান। শেষ ওভারে সূর্যের করা এই ২৬ রানের হাত ধরেই ভারতকে ভালো জায়গায় পৌঁছয়।

জবাবে ব্যাট করতে নেমে হংকং কিন্তু লড়াই করেছিল। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা করে ১৫২ রান। হংকং-এর বাবর হায়াত সর্বোচ্চ ৩৫ বলে ৪১ করেন। তবে ৪০ রানে ম্যাচটি ভারত জিতে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.