বাংলা নিউজ > ময়দান > IND vs NZ 1st ODI: ওয়ান ডে ক্যাপ হাতে পাওয়ার উত্তেজনায় ক্যামেরাম্যানকেই ধাক্কা দিতে বসেছিলেন উমরান, ভিডিয়ো

IND vs NZ 1st ODI: ওয়ান ডে ক্যাপ হাতে পাওয়ার উত্তেজনায় ক্যামেরাম্যানকেই ধাক্কা দিতে বসেছিলেন উমরান, ভিডিয়ো

ওয়ান ডে ক্যাপ হাতে নেওয়ার পরে উমরান মালিক। ছবি- বিসিসিআই।

India vs New Zealand 1st ODI: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে একই সঙ্গে ওয়ান ডে অভিষেক হয় দুই ভারতীয় পেসারের।

যে কোনও ফর্ম্যাটেই হোক না কেন, দেশের হয়ে প্রথমবার প্রতিনিধিত্ব করা সব ক্রিকেটারের কাছেই স্বপ্নের মতো মনে হয়। স্বাভাবিকভাবেই ইন্ডিয়া ক্যাপ হাতে পেলে উত্তেজিত দেখায় সব ক্রিকেটারকেই। উমরান মালিক এর আগে টিম ইন্ডিয়ার হয়ে ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেললেও শুক্রবারই প্রথমবার ওয়ান ডে খেলার সুযোগ পান তিনি।

অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৫০ ওভারের ক্রিকেটে উমরানের অভিষেক হয়। তাঁর হাতে ওয়ান ডে ক্যাপ তুলে দেন সাইরাজ বাহুতুলে। ওয়ান ডে ক্যাপ হাতে নিয়ে ঘুরে টিম হাডলে ফেরার মুখেই উমরান ধাক্কা দেওয়ার উপক্রম করেন ক্যামেরাম্যানকে। সতীর্থরাই তাঁকে সতর্ক করে দেন ক্যামেরাম্যানের উপস্থিতি জানিয়ে। ফলে ধাক্কা এড়ান তরুণ পেসার।

ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

উমরান ছাড়াও এই ম্যাচে ভারতের হয়ে ওয়ান ডে অভিষেক হয় আরও এক তরুণ পেসার অর্শদীপ সিংয়ের। তিনি এর আগে টিম ইন্ডিয়ার হয়ে ২১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। অর্শদীপের হাতে ওয়ান ডে ক্যাপ তুলে দেন ক্যাপ্টেন শিখর ধাওয়ান। ওয়ান ডে ক্যাপ হাতে নিয়ে ধাওয়ানের ঢংয়েই থাই-ফাইভ সেলিব্রেশন সারেন অর্শদীপ।

আরও পড়ুন:- পরপর ২টি ম্যাচে এত মিল, দেখলে মনে হবে অ্যাকশন রিপ্লে, মাত্র ১৫ বলেই জিতে গেল দুই দেশ

উল্লেখযোগ্য বিষয় হল, ১২ বছর পরে ভারতের হয়ে ফের একই ওয়ান ডে ম্যাচে একাধিক পেসারের অভিষেক হয়। ২০১০ সালে শেষবার এমনটা দেখা গিয়েছিল। বুলাওয়েতে জিম্বাবোয়ের বিরুদ্ধে একসঙ্গে ওয়ান ডে অভিষেক হয়েছিল উমেশ যাদব, অশোক দিন্দা ও বিনয় কুমারের।

উমরান দেশের হয়ে ৩টি টি-২০ ম্যাচে সাকুল্যে ২টি উইকেট নিয়েছেন। অর্শদীপ ২১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে দখল করেছেন ৩৩টি উইকেট।

বন্ধ করুন