বাংলা নিউজ > ময়দান > পরপর ২টি ম্যাচে এত মিল, দেখলে মনে হবে অ্যাকশন রিপ্লে, মাত্র ১৫ বলেই জিতে গেল দুই দেশ

পরপর ২টি ম্যাচে এত মিল, দেখলে মনে হবে অ্যাকশন রিপ্লে, মাত্র ১৫ বলেই জিতে গেল দুই দেশ

উচ্ছ্বসিত কেনিয়ার ক্রিকেটাররা। ছবি- টুইটার (@RwandaCricket)।

পাঁচ দিনের মধ্যে একই টুর্নামেন্টের ২টি ম্যাচে পুনরাবৃত্তি ঘটল একই বিশ্বরেকর্ডের।

ধারাবাহিকতা বোধহয় একেই বলে। পাঁচ দিনের মধ্যে ২টি ম্যাচে কোনও দেশ যে হুবহু একইরকম ক্রিকেট খেলতে পারে, টি-২০ বিশ্বকাপের সাব-রিজিওনাল আফ্রিকা কোয়ালিফায়ারে মালির পারফর্ম্যান্স না দেখলে বিশ্বাস করা মুশকিল ছিল। দু'টি ম্যাচের গতিপ্রকৃতি দেখে দ্বিতীয় ম্যাচটিকে প্রথম ম্যাচের অ্যাকশন রিপ্লে বলে মনে হওয়াই স্বাভাবিক।

গত রবিবার (২০ নভেম্বর) কেনিয়ার বিরুদ্ধে মাঠে নামে মালি। তারা বৃহস্পতিবার (২৪ নভেম্বর) খেলতে নামে রওয়ান্ডার বিরুদ্ধে। দু'টি ম্যাচের মধ্যে কতটা মিল রয়েছে, দেখে নেওয়া যাক।

১. একই টুর্নামেন্টের দু'টি ম্যাচেই শুরুতে ব্যাট করতে নেমে মালি মাত্র ৩০ রানে অল-আউট হয়ে যায়।

২. জয়ের জন্য ৩১ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে কেনিয়া ও রওয়ান্ডা উভয় দলই বিনা উইকেটে ৩৪ রান তুলে ম্যাচ জেতে।

৩. কেনিয়া ও রওয়ান্ডা, দু'দল ম্যাচ জিততে খরচ করে মাত্র ২.৩ ওভার বা ১৫টি করে বল।

ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

৪. ১০৫ বল বাকি থাকতে ম্যাচ জেতে কেনিয়া ও রওয়ান্ড, যা ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি বল বাকি থাকতে ম্যাচ জয়ের যুগ্ম রেকর্ড।

৫. কেনিয়ার হয়ে সব থেকে বেশি ১৮ রান করেন ওবুয়া। রওয়ান্ডার হয়ে সব থেকে বেশি ১৮ রান করেন অর্কিড। অর্থাৎ, ২টি ম্যাচেই মালির প্রতিপক্ষ দলের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ১৮।

৬. কেনিয়া ম্যাচের শেষ ৩টি বলে সংগ্রহ করে যথাক্রমে ৪, ১ ও ৬ রান। রওয়ান্ডাও ম্যাচের শেষ ৩টি বলে সংগ্রহ করে ৪, ১ ও ৬ রান।

৭. ২টি ম্যাচেই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান তিনি, যাঁর ব্যক্তিগত স্কোর সর্বোচ্চ ১৮। অর্থাৎ, কেনিয়াকে ছক্কা মেরে ম্যাচ জেতান ওবুয়া। রওয়ান্ডাকে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতান অর্কিড।

৮. কেনিয়া ও রওয়ান্ড, উভয় দলই ১০ উইকেটের ব্যাবধানে ম্যাচ জেতে।

আরও পড়ুন:- পরপর পাঁচটা বিশ্বকাপে গোল! পেলে-মারাদোনা যা করতে পারেননি সেটাই করলেন রোনাল্ডো

মালি বনাম কেনিয়া ম্যাচের গতিপ্রকৃতি: শুরুতে ব্যাট করে মালি ৩০ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে কেনিয়া ২.৩ ওভারে বিনা উইকেটে ৩৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০৫ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জেতে কেনিয়া। ম্যাচে সর্বোচ্চ ১৮ রান করেন কেনিয়ার ওবুয়া।

মালি বনাম রওয়ান্ডা ম্যাচের গতিপ্রকৃতি: শুরুতে ব্যাট করে মালি ৩০ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে রওয়ান্ডা ২.৩ ওভারে বিনা উইকেটে ৩৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০৫ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জেতে রওয়ান্ডা। ম্যাচে সর্বোচ্চ ১৮ রান করেন রওয়ান্ডার অর্কিড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল সন্দেশখালি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, মহেশতলায় সূচি জানালেন তৃণমূল সাংসদ অন্দর সাজালেই ভালো থাকবে মন! জেনে নিন ঘর সাজানোর অসাধারণ কিছু আইডিয়া রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.