বাংলা নিউজ > ময়দান > IND vs SA: আমাদের তো কেউই ধর্তব্যেই ধরেনি, সিরিজ জিতে সমালোচকদের ঠুকলেন বাভুমা
বাভুমার নেতৃত্বাধীন প্রোটিয়া দল। ছবি- টুইটার (@OfficialCSA)।
বাভুমার নেতৃত্বাধীন প্রোটিয়া দল। ছবি- টুইটার (@OfficialCSA)।

IND vs SA: আমাদের তো কেউই ধর্তব্যেই ধরেনি, সিরিজ জিতে সমালোচকদের ঠুকলেন বাভুমা

  • তিন ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের নামে করেছে দক্ষিণ আফ্রিকা।

টেস্ট সিরিজে পরাজিত হলেও ওয়ান ডে সিরিজের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকেই ফেভারিট হিসেবে ধরা হচ্ছিল। তবে তিন ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের নামে করেছে তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। এরপরেই সমালোচকদের একহাত নিলেন বাভুমা।

দ্বিতীয় ওয়ান ডে এবং সিরিজ জিতে সাংবাদিক সম্মেলনে বাভুমা দাবি করেন সিরিজ জেতাটাই প্রধান লক্ষ্য থাকলেও, এক ম্যাচ আগেই যে সিরিজ জিতে যাবেন, এমনটা কল্পনা করতে পারেননি তিনিও। বাভুমা বলেন, ‘শুরুতেই সিরিজ জয়টাই আমাদের প্রধান লক্ষ্য ছিল। তবে এক ম্যাচ আগেই যে সিরিজ জিতে যাব, এমনটা ভাবিনি। সিরিজের শুরুতে আমাদের কেউই ধর্তব্যের মধ্যেই ধরেনি, সেটাই আমাদের বাড়তি উদ্যম নিয়ে জয়ের জন্য ঝাঁপাতে সাহায্য করেছে।’

প্রোটিয়া দল ওয়ান ডেতে কাগিসো রাবাদাকে বিশ্রাম দেয়, চোটের জন্য দলে নেই এনরিখ নরকিয়া, এমনকী টেস্টে দুর্দান্ত বল করা মার্কো জানসেনকেও দ্বিতীয় ওয়ান ডেতে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রোটিয়া ম্যানেজমেন্ট। তা সত্ত্বেও তাদের এই জয় সত্যিই এক দারুণ ব্যাপার। এই বিষয়ে বাভুমার সাফ কথা, ‘দলগতভাবে আমাদের নিজেদের দক্ষতা ওপর যথেষ্ট আস্থা এবং আত্মবিশ্বাস রয়েছে। আমরা মাঠে একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে, একে অপরের জন্য লড়াই করি। জয়ের জন্য এক, দুই মহাতারকা ক্রিকেটারের পারফরম্যান্সের ওপর আমরা নির্ভরশীল নই।’ রবিবার (২৩ জানুয়ারি) সিরিজের শেষ ওয়ান ডেতে ভারতকে হোয়াইটওয়াশ করার বড় হাতছানি রয়েছে বাভুমা এন্ড কোর কাছে।

বন্ধ করুন