বাংলা নিউজ > ময়দান > IND vs SA: সিরিজের চূড়ান্ত ম্যাচের আগে পন্তের জন্য জাহির খানের বিশেষ পরামর্শ
ঋষভ পন্তের জন্য জাহির খানের বিশেষ পরামর্শ

IND vs SA: সিরিজের চূড়ান্ত ম্যাচের আগে পন্তের জন্য জাহির খানের বিশেষ পরামর্শ

  • জাহির খান নিজের মতামতে জানিয়েছেন ঋষভ পন্তকে তার অধিনায়কত্বের ভারসাম্য খুঁজে বের করতে হবে। জাহির খান বলেন, ‘তিনি যখন রান করেন, লোকেরা তাকে নিয়ে কথা বলেন। যখন তিনি তা করেন না, লোকেরা এখনও তাকে নিয়ে কথা বলে। তার অধিনায়কত্বেও একই ধরনের প্যাটার্ন রয়েছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের অধিনায়ক ছিলেন ঋষভ পন্ত। পাঁচ ম্যাচের সিরিজের শুরুতে টিম ইন্ডিয়া ০-২ ব্যবধানে পিছিয়ে গিয়েছিল। কিন্তু শুক্রবার রাজকোটে ভারত জিতে সিরিজে-সমতা ফিরিয়েছে। ঋষভ পন্তের অধিনায়কত্ব প্রচুর সমালোচনার মুখোমুখি হয়েছে এবং তার ব্যাটিংও সমালোচকদের নজরে রয়েছে। রবিবার সিরিজ নির্ধারক ম্যাচের আগে পন্তকে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার জাহির খান। 

আরও পড়ুন… ধোনি-কোহলি যা করেননি, সেটাই কি করে দেখাবেন পন্ত? ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারত

সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল না পন্তের। বিশ্রামে থাকা রোহিত শর্মার পরিবর্তে কেএল রাহুলকে অধিনায়ক করা হয়েছিল। কিন্তু চোটের কারণে কেএল রাহুলকে সিরিজ থেকে বাদ দেওয়া হয় এবং নির্বাচকরা পন্তকে অধিনায়ক হিসেবে বেছে নেন। যাইহোক, সিরিজের শুরুতে ভারতের দুটি পরাজয়ের মধ্যে, পন্ত তার দুর্বল বোলিং কৌশলের জন্য সমালোচিত হয়েছিলেন। যার মধ্যে বোলারদের সঠিকভাবে ব্যবহার করা ছাড়াও ব্যাটিং লাইন আপে দীনেশ কার্তিকের আগে অক্ষর প্যাটেলকে নিয়ে এসে সমালোচিত হয়েছিলেন।

আরও পড়ুন… ধোনি-কোহলি যা করেননি, সেটাই কি করে দেখাবেন পন্ত? ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারত

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার সিরিজের চূড়ান্ত ম্যাচের আগে ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময়, জাহির খান নিজের মতামত দিয়েছেন। তিনি জানিয়েছেন পন্তকে তার অধিনায়কত্বের ভারসাম্য খুঁজে বের করতে হবে। জাহির খান বলেন, ‘তিনি যখন রান করেন, লোকেরা তাকে নিয়ে কথা বলেন। যখন তিনি তা করেন না, লোকেরা এখনও তাকে নিয়ে কথা বলে। তার অধিনায়কত্বেও একই ধরনের প্যাটার্ন রয়েছে। আমাদের তাকে সময় দিতে হবে। তিনি বৃত্তের বাইরে বেরিয়ে চিন্তা করতে পছন্দ করেন। সে তার প্রবৃত্তিকে অনেক বেশি অনুসরণ করার চেষ্টা করে। সে অনেক বেশি সুযোগ নিতে পছন্দ করে। চরম সিদ্ধান্ত নেওয়ার সময় তাকে সেই ভারসাম্য খুঁজে বের করতে হবে। এটা ঠিক তার ব্যাটিংয়ের মতো।’

বন্ধ করুন