বাংলা নিউজ > ময়দান > মিতালি খেলা ছাড়তেই ভারতের ODI ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে জায়গা হল না ঝুলনের
ঝুলন গোস্বামীর সঙ্গে হরমনপ্রীত কউর। ছবি- এএফপি (AFP)

মিতালি খেলা ছাড়তেই ভারতের ODI ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে জায়গা হল না ঝুলনের

  • ১৫ জনের ওয়ান ডে স্কোয়াডে তিনজন উইকেটকিপারকে জায়গা করে দিয়েছে ভারত।

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণার দিনেই ভারতের ওয়ান ডে ক্যাপ্টেন হিসেবে হরমনপ্রীত কউরের নাম ঘোষণা করে বিসিসিআই। আসলে বুধবার মিতালি খেলা ছাড়ার কথা জানিয়ে দেওয়ার কয়েক ঘণ্টা পরেই শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের মহিলা ক্রিকেট দল ঘোষণা করেন জাতীয় নির্বাচকরা। সেখানে টি-২০'র পাশাপাশি ওয়ান ডে দলেরও ক্যাপ্টেন বেছে নেওয়া হয়েছে হরমনপ্রীতকে।

হরমনপ্রীত আগেই ভারতের টি-২০ দলকে নেতৃত্ব দিতেন। তবে ওয়ান ডে স্কোয়াডে মিতালির ডেপুটি ছিলেন তিনি। এবার ৫০ ওভারের ক্রিকেটেও ভারতের ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত। তাঁর ডেপুটির দায়িত্ব পালন করবেন স্মৃতি মন্ধনা।

আরও পড়ুন:- IND vs SL: জাতীয় দলে ফিরলেন জেমিমা, একের পর এক রেকর্ড গড়েও ভারতীয় দলে জায়গা হল না কিরণের

উল্লেখযোগ্য বিষয় হল, এখনও অবসর না নিলেও শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষিত ভারতের ওয়ান ডে স্কোয়াডে জায়গা হল না ঝুলন গোস্বামীর। টি-২০ স্কোয়াডে ফিরে এলেও শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের ওয়ান ডে দলে সুযোগ পাননি জেমিমা রডরিগেজ।

আরও পড়ুন:- IND vs SA: লোকেশ রাহুল ছাড়াও ভারতীয় দল থেকে ছিটকে গেলেন আরও এক তারকা, ক্যাপ্টেন হলেন পন্ত, ভাইস ক্যাপ্টেন কে জানেন?

ভারতের ওয়ান ডে স্কোয়াড: হরমনপ্রীত কউর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), শেফালি বর্মা, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), সাবভিনেনি মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ (উইকেটকিপার), পূজা বস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা সিং, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার) ও হার্লিন দেওয়ল।

বন্ধ করুন