বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: সুপারম্যান শ্রেয়স, বাইন্ডারি লাইনে মাথা খাটিয়ে ছক্কা বাঁচালেন আইয়ার
দুর্দান্ত ফিল্ডিং শ্রেয়স আইয়ারের। ছবি- টুইটার।

ভিডিয়ো: সুপারম্যান শ্রেয়স, বাইন্ডারি লাইনে মাথা খাটিয়ে ছক্কা বাঁচালেন আইয়ার

  • ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-২০ ম্যাচে শ্রেয়স আইয়ারের ফিল্ডিং যারপরনাই প্রশংসিত হচ্ছে।

গত ইংল্যান্ড সফরে একটি সহজ ক্যাচ ছাড়ার জন্য শ্রেয়স আইয়ারকে নিয়ে বিস্তর চর্চা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তবে বাস্তবে তিনি কত ভালো ফিল্ডার, ফের একবার তার প্রমাণ দিলেন ব্রায়ান লারা স্টেডিয়ামে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে বাউন্ডারি লাইনে শ্রেয়সের একটি ফিল্ডিং যারপরনাই প্রশংসা কুড়িয়ে নিচ্ছে ক্রিকেটপ্রেমীদের। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের পঞ্চম ওভারে প্রথমবার বল করতে আসেন রবিচন্দ্রন অশ্বিন। নিকোলাস পুরান প্রথম বলেই (৪.১ ওভারে) স্টেপ-আউট করে ছক্কা হাঁকানোর চেষ্টা করেন অশ্বিনকে।

আরও পড়ুন:- IND vs ZIM: ধাওয়ানের নেতৃত্বে ভারতের ODI স্কোয়াডে রাহুল ত্রিপাঠী, চোট সারিয়ে দলে ফিরলেন দীপক চাহার

ব্যাটে যথাযথ কানেক্ট হয় বল। ফলে বল যাচ্ছিল বাউন্ডারি লাইনের বাইরে। ডিপ মিডউইকেট বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন শ্রেয়স। তিনি বুঝে যান ক্যাচ ধরা সম্ভব নয়। তাই ছক্কা বাঁচানোর দিকেই নজর দেন তিনি। বাউন্ডারি লাইনের একেবারে প্রান্তে দাঁড়িয়ে কার্যত বাউন্ডারির বাইরে উড়ে যাওয়া বল ধরে মাঠের ভিতরে ছুঁড়ে দেন আইয়ার।

তৃতীয় আম্পায়ারকে বারবার রিপ্লে দেখে নিশ্চিত হতে হয় যে, বল ধরার সময় শ্রেয়সের পা ঠেকেনি বাউন্ডারিতে। শেষমেশ প্রমাণ হয়ে যায়, অত্যন্ত দক্ষতার সঙ্গে শরীর ছুঁড়ে ভারতের জন্য ৪ রান বাঁচিয়েছেন আইয়ার। ছক্কার বদলে সেই বলে মাত্র ২ রান সংগ্রহ করেই সন্তুষ্ট থাকতে হয় পুরানকে।

আরও পড়ুন:- দুর্দান্ত রেকর্ড নিদার, পাক তারকার মতো এমন নজির ছেলেদের ক্রিকেটেও কারও নেই

উল্লেখ্য, সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬৮ রানের বড় ব্যবধানে পরাজিত করে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া ৬ উইকেটের বিনিময়ে ১৯০ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ আটকে যায় ৮ উইকেটে ১২২ রানে।

বন্ধ করুন