বাংলা নিউজ > ময়দান > ২০২৫ সালের মহিলা একদিনের বিশ্বকাপ আয়োজন করবে ভারত! অত্যন্ত আনন্দিত সৌরভ
২০২৫ সালের মহিলা একদিনের বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ছবি টুইটার

২০২৫ সালের মহিলা একদিনের বিশ্বকাপ আয়োজন করবে ভারত! অত্যন্ত আনন্দিত সৌরভ

  • ২০২৪ সালে বাংলাদেশ এবং ২০২৬ সালে ইংল্যান্ডে বসবে এই বিশ্বকাপের আসর। স্বাভাবিকভাবেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার এই ঘোষণায় সাজসজ রব পড়ে গিয়েছে বিসিসিআইয়ের অন্দরে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য দারুণ খুশির খবর। ২০২৫ সালের মহিলা ওয়ানডে বিশ্বকাপের আসর বসছে ভারতে। মঙ্গলবার আইসিসির তরফে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ২০২৪ সালে বাংলাদেশ এবং ২০২৬ সালে ইংল্যান্ডে বসবে এই বিশ্বকাপের আসর। স্বাভাবিকভাবেই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার এই ঘোষণায় সাজসজ রব পড়ে গিয়েছে বিসিসিআইয়ের অন্দরে।

২০২৪-২৭ পর্যন্ত আইসিসির ইভেন্টগুলির আয়োজক দেশ ঘোষণা করা হয়েছে আইসিসির তরফে। ভারত, বাংলাদেশ, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা যথাক্রমে এই দায়িত্ব পেয়েছে। ২০২৪ সালের মহিলা টি-২০ বিশ্বকাপের আসর বসবে বাংলাদেশে। ২০২৬ সালের টি-২০ বিশ্বকাপের আসর বসবে ইংল্যান্ডের মাটিতে। ২০২৭ সালের মহিলা চ্যাম্পিয়ন্স ট্রফির হোস্টিং রাইটস পেয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এক্ষেত্রে তাদেরকে টুর্নামেন্টে কোয়ালিফাই করতে হবে। তবেই এই রাইটস তাদের হাতে থাকবে।

২০২৫ সালের মহিলা ওয়ানডে বিশ্বকাপের আসরের আয়োজক ভারত। গোটা বিডিং প্রসেসটি হয়েছে আইসিসি বোর্ড সাব কমিটির তত্ত্বাবধানে। যেখানে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। পরবর্তীতে এক আইসিসি রিলিজে ২০২৫ সালের বিশ্বকাপ আয়োজন প্রসঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন 'আমরা ২০২৫ সালের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করতে মুখিয়ে ছিলাম। আমরা আনন্দিত যে আমরা বিডিংয়ের মধ্যে দিয়ে এই রাইটস পেয়েছি। ২০১৩ সালে ভারত মহিলা বিশ্বকাপ ক্রিকেটের আয়োজন করেছিল। তারপর দেশের ক্রিকেটে একাধিক পরিবর্তন এসেছে। তারপর থেকেই দেশে মহিলা ক্রিকেটের জনপ্রিয়তা অনেক বেড়েছে। বিসিসিআই আইসিসির সঙ্গে একজোটে কাজ করবে। আইসিসির সমস্ত যোগ্যতামান পূরণ করবে।'

বন্ধ করুন