বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ছক্কা মেরে ম্যাচ জেতালেন, কিন্তু চূড়ান্ত কটাক্ষের মুখে পড়লেন হার্দিক! কেন?

IND vs WI: ছক্কা মেরে ম্যাচ জেতালেন, কিন্তু চূড়ান্ত কটাক্ষের মুখে পড়লেন হার্দিক! কেন?

তিলক বর্মা ও হার্দিক পান্ডিয়া। ছবি- এএফপি (AFP)

সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে ভারত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিলক বর্মাকে অর্ধশতরান করতে না দেওয়ায় সমালোচনার মুখে পড়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পরপর দুটি ম্যাচ হারে পিছিয়ে পড়ে ভারত। অবশেষে তৃতীয় ম্যাচে জয়লাভ করল তারা। ৭ উইকেটে বড় ব্যবধানে জয়ী হয়েছে ভারতীয় দল। দীর্ঘ ব্যর্থতার পরে নিজের পুরনো মেজাজে ফিরে এসেছেন সূর্যকুমার যাদব। ৪৪ বলে ৮৩ রান করে এই জয়ের ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেন তিনি‌‌। ভারতীয় এই ব্যাটারকে যোগ্য সঙ্গ দেন দুটি ম্যাচ আগে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটানো তরুণ তিলক বর্মা। ৪৯ রান করে অপরাজিত থাকেন তিনি। তবে এই জয়ের পরে ভক্তদের সমালোচনার মুখে পড়েছেন ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হার্দিক পান্ডিয়া। নেট নাগরিকদের অভিযোগ হার্দিক পান্ডিয়ার খারাপ এবং নির্লজ্জের মতো আচরণের জন্য তিলক তাঁর দ্বিতীয় অর্ধশতরান ফসকান। উল্লেখ্য, বর্মা যখন ৫০ রানের কাছাকাছি ব্যাট করছেন সেই সময় ছয় মেরে ম্যাচ জিতিয়ে দেন হার্দিক।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অসাধারণ পারফরম্যান্সের পর ভারতীয় দলের দরজা খুলে যায় তিলক বর্মার কাছে। ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে তাঁর। প্রথম ম্যাচে ২৫ বলে ৩৯ রান করেন তিনি। যা এই ম্যাচে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান। এরপর দ্বিতীয় ম্যাচে গতির পিচে অর্ধশত রান করে সবার প্রশংসা পান তিনি। মঙ্গলবার সূর্যকুমার যাদবের সঙ্গে জুটি বেঁধে ৩৭ বলে ৪৯ রান করে অপরাজিত ছিলেন। স্বাভাবিকভাবেই প্রত্যেককে তিলকের অর্ধশতরানের অপেক্ষায় ছিল। ১৮তম ওভারের চতুর্থ বলে তিলক ৪৯ রানে পৌঁছন। সেই সময় ম্যাচ জিততে ভারতের প্রয়োজন ছিল দুই রান। তখন স্ট্রাইকে ছিলেন পান্ডিয়া। প্রত্যেকে আশা করেছিলেন তিনি একটি রান নিয়ে তিলককে স্ট্রাইকে নিয়ে আসবেন।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে, এমএস ধোনি বিরাট কোহলিকে ম্যাচ শেষ করতে দিয়েছিলেন। তৎকালীন ভারতীয় অধিনায়ক ওভার শেষ করার জন্য একটি ডেলিভারি খেলেন। বিরাটকে স্ট্রাইক পেতে এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ী রান করতে দিয়েছিলেন। যাই হোক, এই ম্যাচে রান নেওয়ার পরিবর্তে হার্দিক উইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েলের কাছ থেকে পাওয়া ধীরগতির ডেলিভারিটি লং অফের উপর দিয়ে একটি ছয় মেরে ম্যাচ জিতিয়ে দেন। যার ফলে তিলক ৪৯ রানে অপরাজিত থাকেন। এরপরেই ভক্তরা সোশ্যাল মিডিয়ায় ভারতীয় অধিনায়ককে নিয়ে উত্তেজিত হয়ে ওঠে। সবাইকে অবাক করেছে কিছু ডেলিভারির আগে, তিলক যখন ৪৪ রানে ব্যাট করছিলেন তখন হার্দিক এই তরুণ ক্রিকেটারকে পরামর্শ দেন শেষ পর্যন্ত থেকে ম্যাচ শেষ করতে। স্টাম্প মাইকে তাদের এই কথোপকথন শোনা যায়।

একজন টুইটার ব্যবহারকারী টুইট করে লেখেন, 'হাদিকের মতো স্বার্থপর অধিনায়ক দেখিনি। তিলক তাঁর তৃতীয় ম্যাচে ৪৯ রানে ব্যাট করছিল সেই সময় হার্দিক ছয় মেরে ম্যাচ জিতিয়ে দিল। কি করে অধিনায়ক হবেন তিনি। এটা খুব দুঃখজনক।' অন্য একজন লেখেন, 'তিলককে তাঁর ৫০ রান করতে বাধা দিলেন হার্দিক পান্ডিয়া। ভারতের ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে খারাপ অধিনায়ক তিনি।' তবে এই নিয়ে হার্দিক পান্ডিয়া বা টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৫২.৩ ডিগ্রিতে পুড়ল দিল্লি, ইতিহাসে সবথেকে বেশি গরম! জল নষ্ট করলে ২০০০ টাকা ফাইন 'অত্যন্ত…', প্যালেস্তাইনের সমর্থনে পোস্ট করেও ডিলিট! নেটপাড়ার রোষের মুখে মাধুরী মোটা টাকার লোভ দেখিয়ে WhatsApp গ্রুপে নিয়ে প্রতারণা! ২ কোটি খোয়ালেন দুই ভাই পুরস্কার মূল্যে IPL-এর ধারে-কাছেও নেই T20 বিশ্বকাপ! কত টাকা পায় বিশ্বজয়ীরা? ‘‌শওকত মোল্লাকে আমি প্রাণের চেয়ে বেশি ভালবাসি’‌, সিবিআই তলবের পরই প্রশংসা মমতার পিসি- ভাইপো যার বাড়িতেই লুকিয়ে থাকুক, সওকতকে চুলের মুঠি ধরে জেলে ভরা উচিত CBIএর শাহরুখকে ছাপিয়ে এক নম্বরে দীপিকা! কীসের নিরিখে 'কিং'কে টপকে গেলেন রণবীর ঘরণী? ভোটের আগের রাতে বাড়িতে থাকবেন না, BJP এজেন্টদের কেন এমন পরামর্শ দিলেন শুভেন্দু? England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভাঙড়ে দাঁড়িয়ে মমতার পুলিশকে চিটিংবাজ বললেন শুভেন্দু, ভোটারদের বললেন বদলা নিন

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.