বাংলা নিউজ > ময়দান > T20 সিরিজ খেলতে এ বছরই ভারতে আসছে বিশ্বজয়ী অস্ট্রেলিয়ান পুরুষ ও মহিলা দল

T20 সিরিজ খেলতে এ বছরই ভারতে আসছে বিশ্বজয়ী অস্ট্রেলিয়ান পুরুষ ও মহিলা দল

অস্ট্রেলিয়া ও ভারতের পুরুষ দলের দুই অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও রোহিত শর্মা। ছবি- বিসিসিআই।

দুই সিরিজের দিনক্ষণ বা ভেন্যু নিয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি।

সোমবারই (৩০ মে) ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে আসন্ন ক্রিকেট মরশুমের জন্য নিজেদের সূচি প্রকাশ করা হয়েছে। সেই সূচি অনুযায়ী এ বছরেই অস্ট্রেলিয়া পুরুষ এবং মহিলা উভয় দলই ভারতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসতে চলেছে। 

অস্ট্রেলিয়ার মহিলা দল এ বছরের ডিসেম্বরে পাঁচ ম্যাচের টি-টোয়ন্টি সিরিজ খেলবে ভারতে। ভারতীয় মহিলা দল বিশ্বকাপের পর প্রথমবার জুলাইয়ে কমনওয়েলথ গেমসেই খেলতে নামবে। তারপর সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি করে টি-টোয়েন্টি এবং ওয়ান ডে খেলবেন হরমনপ্রীতরা। ভারত বাদে পাকিস্তানের সঙ্গেও নিজেদের ঘরের মাঠে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। অপরদিকে, পুরুষ দল নিজেদের দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি সারতে সেপ্টেম্বরে ভারতে আসবে। তবে এই দুই সিরিজেরই দিনক্ষণ বা কোথায় খেলা হবে, সেইসব মাঠ বিসিসিআই বা ক্রিকেট অস্ট্রেলিয়া কারুর তরফেই জানানো হয়নি।

আরও পড়ুন:- ঠাসা ক্রীড়াসূচি, কমনওয়েলথ গেমস ছাড়াও শ্রীলঙ্কা ও ইংল্যান্ড সফরে মিতালিরা!

আরও পড়ুন:- ফের রমেশ পাওয়ারেই আস্থা BCCI-এর, মন্ধানাদের কোচ হিসেবে বহাল থাকলেন 'মুম্বইকার'

পুরুষদের সিরিজের ক্ষেত্রে মনে করা হচ্ছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজের পরেই সেপ্টেম্বরের দ্বিতীয়ার্ধে প্যাট কামিন্সরা ভারতে আসবেন। কামিন্সদের তিন ফর্ম্যাটের পূর্ণ সিরিজেই এ বছর ভারতে আসার কথা ছিল। তবে কোভিডের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ এ বছর পিছিয়ে আসায়, তা আর সম্ভব হচ্ছে না। টেস্ট সিরিজটা পরের বছর ফেব্রুয়ারি, মার্চ নাগাদই হওয়ার কথা। অজিদের দুই দলই বর্তমান টি-টোয়েন্টি বিশ্বকাপ বিজেতা, তাই তাদের বিরুদ্ধে কিন্তু ভারতীয় দলগুলির হাড্ডাহাড্ডি সিরিজ হবে বলে আশা করাই যায়। 

 

 

বন্ধ করুন