বাংলা নিউজ > ময়দান > বেঙ্গল T20 চ্যালেঞ্জের ধাঁচে মহিলা টুর্নামেন্টের ভাবনা, নতুন বছরে CAB-র নয়া পদক্ষেপ

বেঙ্গল T20 চ্যালেঞ্জের ধাঁচে মহিলা টুর্নামেন্টের ভাবনা, নতুন বছরে CAB-র নয়া পদক্ষেপ

নতুন বছরে বেশ কিছু নয়া পদক্ষেপ নিতে চলেছে CAB (ছবি:পিটিআই) (PTI)

বুধবার সিএবির অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। বাংলা ক্রিকেটে অভিনবত্ব! নতুন বছরে বেশ কিছু নয়া পদক্ষেপ নিতে চলেছে CAB

বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ধাঁচে ৬ দলীয় মহিলা ক্রিকেট টুর্নামেন্ট চালু করতে চাইছে সিএবি। মহিলা ক্রিকেটের টুর্নামেন্টের কথা ভাবনায় রেখেছে সিএবি। একদিন আগেই বিসিসিআই-এর বোর্ড সচিব জয় শাহ জানিয়েছিলেন বোর্ড আইপিএল-এর ধাঁচে মহিলা টুর্নামেন্ট আনতে চলেছে, সেই ভাবনাই যেন নতুন বছরে করে দেখাতে চায় বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন। বুধবার সিএবির অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে নতুন বছরের প্রথম মাসেই এই টুর্নামেন্ট করতে চায় বোর্ড।

নতুন বছরের ১০ জানুয়ারি থেকে প্রথম ও দ্বিতীয় ডিভিশনের লিগ শুরু করার সিদ্ধান্তে নেওয়া হয়েছে। এই বৈঠকে আরও অনেক গুলো বিষয় নিয়ে আলোচনা হয়েছে। নতুন প্রতিভা তুলে আনতে জেলা ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হচ্ছে। সে কারণেই জেলা ওয়ানডে টুর্নামেন্টের কিছু নতুন নিয়ম-কানুনও আনা হচ্ছে। জেলা ক্রিকেটের কয়েকটি ম্যাচ কলকাতায় করাতে চায় সিএবি। এছাড়াও ইডেনের গ্যালারির নিচে জেলাস্তরের ক্রিকেটারদের অনুশীলনের জন্য বিভিন্ন সুযোগ সুবিধে থাকবে। প্রায় ৫০-১০০ জন প্লেয়ারের জন্য সেই বন্দোবস্ত করা হবে। বৈঠকে ডুমুরজোলার জমি নিয়ে হিডকোর সঙ্গে চুক্তিপত্র নিয়েও সবুজ সংকেত দেওয়া হয়েছে। সেখানে আধুনিক এবং অত্যাধুনিক ক্রিকেট সুবিধা তৈরি করতে চাইছে সিএবি।

সম্প্রতি বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে যে গত ক্রিকেট বর্ষে যে ম্যাচগুলো বাতিল হয়েছে, তার ম্যাচ ফির ৫০ শতাংশ পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে। সেই মতোই দ্রুত সিএবির পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। ক্রিকেটারদের প্রাপ্য অর্থ শীঘ্রই মিটিয়ে দিতে বদ্ধপরিকর সিএবি। এদিনে বৈঠকে বাংলার ক্রিকেটার অর্ণব নন্দীর বিষয়টি নিয়েও আলোচনা করা হয়। অভিযোগ উঠেছে বাংলার প্রধান নির্বাচক শুভময় দাস ও বোলিং কোচ সৌরাশিস লাহিড়ীর নাম নিয়ে অকথ্য গালিগালাজ লিখেছিলেন অর্নব নন্দী। অম্বুজম্যানের কাছে পাঠানো হয়েছে পুরো রিপোর্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আবিরের মেয়ের ন্যানির মেয়ে সারেগামাপাতে! আর্থিক সাহায্যের আশ্বাস দিলেন ইমন আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস ৬ মাসে ১৫ কেজি ওজন কমিয়েছেন মোনা সিং, চাইলে এইভাবে আপনিও পারবেন ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? সৎ মায়ের সঙ্গে সইতে হত বাবার অত্যাচারও, ঘর থেকে উদ্ধার হল ১৩ বছরের কিশোরের দেহ এবারের টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া ছাড়া আর কোন দলকে অলআউট করেছে আফগানরা? আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর পূরণ করলেন রোহিত শর্মা, একঝলকে তাঁর পরিসংখ্যান... আংটি বদল থেকে রোমের ভ্যাকেশন: নবদম্পতি সিদ্ধার্থ-জ্যাসমিনের সেরা ১০ ছবি দেখুন

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.