বাড়ি > ময়দান > IPL 2020: সরকারি অনুমতি পেয়ে গেল BCCI, আমিরশাহিতে আইপিএল আয়োজনে বাধা নেই বোর্ডের
২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ আয়োজিত হয়েছিল আমিরশাহিতে। ছবি- আইপিএল।
২০১৪ সালে আইপিএলের কিছু ম্যাচ আয়োজিত হয়েছিল আমিরশাহিতে। ছবি- আইপিএল।

IPL 2020: সরকারি অনুমতি পেয়ে গেল BCCI, আমিরশাহিতে আইপিএল আয়োজনে বাধা নেই বোর্ডের

  • কেন্দ্রীয় সরকারের তরফে লিখিত ছাড়পত্র পাওয়ার কথা জানালেন আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল আয়োজনের জন্য প্রয়োজনীয় সরকারি ছাড়পত্র পেয়ে গেল বিসিসিআই। আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল কেন্দ্রীয় সরকারের তরফে সবুজ সংকেত পেয়ে যাওয়ার কথা জানিয়ে দেন সংবাদমাধ্যমকে। অর্থাৎ, করোনা মহামারির আবহে বিদেশের মাটিতে আইপিএল আয়োজনে সরকারি অনুমতি পাওয়া নিয়ে যে সংশয়টা ছিল বিসিসিআইয়ের, তা কেটে গেল অবশেষে।

সরকারি তরফে নৈতিক সম্মতি আগেই মিলেছিল। শেষমেশ লিখিত ছাড়পত্রও এসে যায় ভারতীয় বোর্ডের হাতে। সংবাদ সংস্থা পিটিআইকে আইপিএল চেয়ারম্যান বলেন, ‘হ্যাঁ, আমরা সমস্ত লিখিত ছাড়পত্র পেয়ে গিয়েছি।’

ব্রিজেশ প্যাটেল এটাও স্পষ্ট করে দেন যে, স্বরাষ্ট্র মন্ত্রক ও বিদেশ মন্ত্রক, উভয় তরফেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে নো অবজেকশন সার্টিফিকেট দেওয়া হয়েছে। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকও পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে বিসিসিআইকে।

এক সিনিয়র বোর্ড কর্তা বলেন, ‘সরকারের কাছ থেকে মৌখিক সম্মতি পাওয়ার পরেই আমরা আমিরশাহি ক্রিকেট বোর্ডকে প্রস্তাব দিই। এখন আমাদের হাতে কাগজপত্রও এসে গিয়েছে। সুতরাং, ফ্র্যাঞ্চাইজিরা এবার প্রয়োজনীয় উদ্যোগ নিতে পারে।’

বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজির ২০ অগস্ট আমিরশাহি উড়ে যাওয়ার কথা। তবে দেশ ছাড়ার ২৪ ঘণ্টা আগে অন্তত ২ বার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ-সহ ফ্র্যাঞ্চাইজির প্রত্যেককে বাধ্যতামূলক করোনা টেস্ট করাতে হবে।

বন্ধ করুন