বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: এবার IPL-এ দুর্দান্ত বোলিংয়ের কারণ কী? রহস্য ফাঁস করলেন বুমরাহ
শিখর ধাওয়ানকে আউটের পর উচ্ছ্বাস বুমরাহের (ছবি সৌজন্য পিটিআই)
শিখর ধাওয়ানকে আউটের পর উচ্ছ্বাস বুমরাহের (ছবি সৌজন্য পিটিআই)

IPL 2020: এবার IPL-এ দুর্দান্ত বোলিংয়ের কারণ কী? রহস্য ফাঁস করলেন বুমরাহ

  • আইপিএলের ইতিহাসে অন্যতম সফল পেসার তিনি।

শুভব্রত মুখার্জি

আইপিএলের ইতিহাসে অন্যতম সফল পেসার তিনি। মরশুমের পর মরশুম ধরে মুম্বই ইন্ডিয়ান্সকে বোলিং বিভাগকে ভরসা দিচ্ছেন জসপ্রীত বুমরাহ। তাঁর ইয়র্কার, সুইংয়ে পরাস্ত হন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা।

করোনাভাইরাসের কারণে এবার ভারতের পরিবর্তে সংযুক্ত আমিরশাহিতে আইপিএলের অনুষ্ঠিত হচ্ছে। আরবভূমে বোলারদের জন্য সবচেয়ে বড় সমস্যা তীব্র দাবদাহ। রাতের দিকে শিশিরের জেরে বল করতে বেশ অসুবিধায় পড়ছেন বোলাররা। বুমরাহ ও তার ব্যতিক্রম নন। এই বিষয়ে এবার মুখ খুললেন স্বয়ং বুমরাহ। শিশিরভেজা বল এবং ঘামে ভেজা হাত নিয়ে নিজের সেরা ফর্মে বল করাটা যে কতটা কষ্টকর, তা জানান তিনি।

বুমরাহ সর্বভারতীয় সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, 'আমরা যখন প্রথম এখানে আসি, তখন অত্যন্ত গরম ছিল এবং প্রচুর ঘাম হত। বল নিয়ন্ত্রণ করতে বেশ সমস্যা হত। এখন আবহাওয়া ধীরে ধীরে বদলাচ্ছে। রাতে এখন শিশির পড়ার ফলে যখন বল করতে আসছি, তখন বোলিং ক্রিজের কাছে এসে মাঝে মাঝেই পা পিছলে যাচ্ছে। যা নিয়ন্ত্রণ করা খুব মুশকিল। এই সমস্যা সমাধানে প্রচুর অনুশীলন করতে হয়। শিশিরভেজা বলকে নিয়ন্ত্রণ করতে আমরা নেটে ভেজা বলে অনুশীলন করি। এই পরিবেশে বলকে নিয়ন্ত্রণ করা অনেকটা ক্যাট এন্ড মাউস গেম খেলার মতো।'

বন্ধ করুন