বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: থেমে গেল স্বপ্নের দৌড়, আইপিএলে রেকর্ড ২৫ ম্যাচ পরে উইকেটহীন রাবাদা
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কাগিসো রাবাদা। ছবি- আইপিএল।
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কাগিসো রাবাদা। ছবি- আইপিএল।

IPL 2020: থেমে গেল স্বপ্নের দৌড়, আইপিএলে রেকর্ড ২৫ ম্যাচ পরে উইকেটহীন রাবাদা

  • একটানা ১০টি ম্যাচে ২টি বা তারও বেশি উইকেট নেওয়ার রেকর্ডও রয়েছে প্রোটিয়া পেসারের দখলে।

স্বপ্নের দৌড়ে থেমে গেল কাগিসো রাবাদার। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সবথেকে বেশি ম্যাচে একটানা উইকেট তোলার ধারায় ছেদ পড়ল প্রোটিয়া পেসারের।

সানরাইজার্স ম্যাচের আগে আইপিএলে শেষ ২৫টি ম্যাচে অন্ততপক্ষে একটি উইকেট দখল করেন রাবাদা। ২৬ নম্বর ম্যাচে উইকেটহীন থাকলেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে ৪ ওভার বল ৫৪ রান খরচ করেও কোনও উইকেট তুলতে পারেননি দিল্লি ক্যাপিটালসের তারকা পেসার।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

রাবাদা আইপিএলে শেষবার উইকেটহীন ছিলেন ২০১৭ সালে সানরাইজার্সের বিরুদ্ধেই। সেই থেকে পরের ২৫টি ম্যাচে তিনি ৫২টি উইকেট দখল করেন। চলতি আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি হিসেবে বেগুনি টুপি নিজের দখলেই রেখেছেন প্রোটিয়া তারকা। আইপিএল ২০২০-র ১২ ম্যাচে তিনি ২৩টি উইকেট নিয়েছেন। সুতরাং এবছর প্রথম ১১টি ম্যাচে অন্তত একটি উইকেট নিয়েছেন তিনি। ১২ নম্বর ম্যাচ থেকে খালি হাতে ফিরতে হয় কাগিসোকে।

রাবাদা মাঝে একটানা ১০টি আইপিএল ম্যাচে অন্ততপক্ষে ২টি বা তারও বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। আইপিএলে একটানা সবথেকে বেশি ম্যাচে উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে রাবাদার দখলেই। দ্বিতীয় স্থানে রয়েছেন বিনয় কুমার। তিনি ২০১২ ও ২০১৩, দু'টি মরশুম মিলিয়ে টানা ১৯ ম্যাচে উইকেট তুলেছিলেন। লসিথ মালিঙ্গা ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে ১৭টি আইপিএল ম্যাচে একটানা উইকেট তোলেন। যুজবেন্দ্র চাহাল ২০১৬ ও ২০১৭, দু'টি মরশুম মিলিয়ে একটানা ১৫ ম্যাচে উইকেট তোলার কৃতিত্ব অর্জন করেন।

রাবাদা সবমিলিয়ে একটানা ২৬টি টি-২০ ম্যাচে উইকেট তোলার নজির গড়েন। যে রেকর্ডে দাঁড়ি টেনে দেন ঋদ্ধিমানরা।

আইপিএলে একটানা উইকেট তোলার রেকর্ড:-

কাগিসো রাবাদা: ২৫ ম্যাচ (২০১৭-২০২০)

বিনয় কুমার: ১৯ ম্যাচ (২০১২-২০১৩)

লসিথ মালিঙ্গা: ১৭ ম্যাচ (২০১৫-২০১৭)

যুজবেন্দ্র চাহাল: ১৫ ম্যাচ (২০১৬-২০১৭)

বন্ধ করুন