বাংলা নিউজ > ময়দান > IPL 2022: 'এর পিছনে যুক্তিটাই বুঝতে পারছি না', নিয়ম বদলে ক্ষুব্ধ তারকা অলরাউন্ডার

IPL 2022: 'এর পিছনে যুক্তিটাই বুঝতে পারছি না', নিয়ম বদলে ক্ষুব্ধ তারকা অলরাউন্ডার

আইপিএল ট্রফি। ছবি- বিসিসিআই।

এমসিসির ঘোষিত নতুন নিয়ম অনুযায়ী এ বছরের আইপিএলেও বেশ কিছু নিয়ম বদল ঘটেছে।

২৬ মার্চ থেকে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের ম্য়াচ দিয়ে এবারের আইপিএল মরশুম শুরু হতে চলেছে। এই মরশুম শুরু হওয়ার আগেই সদ্য এমসিসির তরফে খেলার নিয়মে বেশ কিছু বদল এনেছে। আন্তর্জাতিক ক্রিকেটে সেই নিয়মগুলি কয়েকদিন পর থেকে চালু হলেও, আইপিএলে এবারেই তার মধ্যে কয়েকটা নিয়ম লাগু করা হতে চলেছে।

ক্রিকেট বলে চিরতরে থুতুর ব্যবহার বর্জন থেকে শুরু ব্যাটাররা ক্যাচ আউট হলে নতুন ব্যাটারই ক্রিজে এসে পরের বল খেলবেন, এমন বেশ কয়েকটি লাগু করতে চলেছে এমসিসি। আগে ব্যাটার ক্যাচ আউট হওয়ার সময় ক্রস করে গেলে নন স্ট্রাইকে থাকা ব্যাটার পরের বল খেলতেন, কিন্তু এখন থেকে এমনটা আর হবে না। আইপিএলে এ মরশুমেই এই নিয়ম লাগু হচ্ছে। এই নিয়ে বিশেষজ্ঞ মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।রাজস্থান রয়্যালসের নতুন তারকা তথা নিউজিল্যান্ড অলরাউন্ডেরর কিন্তু এই নিয়মটা একেবারেই পছন্দ হয়নি।

এই বিষয়ে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নিজের মতামত ব্যক্ত করে কিউয়ি তারকা লেখেন ‘এর পিছনে যুক্তিটাই বুঝতে পারছি না। এই নিয়ম নিয়ে কি কোনওদিন কোনও সমস্যা ছিল? যেসব ব্যাটাররা ম্যাচ সিচুয়েশনের মধ্যে সজাগ থাকে না, এতে তারাও পুরস্কৃত হবে। আমার এটা পছন্দ নয়।’ অবশ্য তাঁর মতামতের জবাবে নেটিজেনরা কিন্তু বোলারদের দিকটাও নিশামকে বিচার করার পরামর্শ দিয়েছেন।

বন্ধ করুন