বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-র মধ্যেই রঞ্জি নকআউটের প্রস্তুতি শুরু করবে বাংলা দল
রঞ্জি ট্রফির নকআউট পর্যায়ের জন্য প্রস্তুতি শুরু করবে বাংলা দল (ছবি-সিএবি)
রঞ্জি ট্রফির নকআউট পর্যায়ের জন্য প্রস্তুতি শুরু করবে বাংলা দল (ছবি-সিএবি)

IPL-র মধ্যেই রঞ্জি নকআউটের প্রস্তুতি শুরু করবে বাংলা দল

  • রঞ্জি ট্রফির নকআউট পর্বের রণকৌশল শুরু করে দিল বাংলা। নকআউট পর্বে নামার আগে কাদের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে? কবে খেলবে? কবে বেঙ্গালুরু যাবে? কবে দল ঘোষণা হবে? এসব ঠিক করছে বাংলার টিম ম্যানেজমেন্ট। ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলতে নামার আগে কর্নাটক ও উত্তরাখণ্ডের বিরুদ্ধে ম্যাচ খেলবে বাংলা।

রঞ্জি ট্রফির নকআউট পর্বের রণকৌশল শুরু করে দিল বাংলা। কোয়ার্টার ফাইনালের ম্যাচ শুরু ৬ জুন থেকে। তবে তার আগে বাংলা দল ২৬ মে বেঙ্গালুরু পৌঁছাবে। সেখানেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলা দল। ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলতে নামার আগে কর্নাটকের বিরুদ্ধে ২৮ থেকে ৩০ মে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলা। এরপরে উত্তরাখণ্ডের বিরুদ্ধে খেলা ১ এবং ২ জুন ম্যাচ খেলবে তারা। 

শোনা যাচ্ছে অভিমন্যু ঈশ্বরণ, মনোজ তিওয়ারিরা বেঙ্গালুরুতে কর্ণাটক এবং উত্তরাখণ্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবেন। বাংলা ছাড়াও রঞ্জির কোয়ার্টার ফাইনালে খেলবে ঝাড়খণ্ড, পঞ্জাব, মধ্যপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, মুম্বই এবং উত্তরাখণ্ড। সব দলের খেলাই হবে ৬ জুন থেকে। সেমিফাইনাল শুরু হবে ১৪ জুন থেকে। একই দিনে দু’টি সেমিফাইনাল। রঞ্জির ফাইনাল শুরু ২২ জুন থেকে। নকআউট পর্যায়ে নামার আগে নিজেদের রণকৌশল তৈরি করে ফেলল বাংলা।

রঞ্জি ট্রফির নকআউট পর্যায় খেলতে ২৬ মে বেঙ্গালুরুতে যাওয়া আগে ১৪ অথবা ১৫ মে ২০ জনের দল বেছে নেওয়া হবে। বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী জানিয়েছেন,‘১৬ মে থেকে অনুশীলন শুরু হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠেই হবে অনুশীলন। ক্লাবের ম্যাচ চলবে। সেই ম্যাচ খেলবে ক্রিকেটাররা। সেই সঙ্গেই চলবে বাংলার অনুশীলন। ২০ জনের মধ্যে যে যে ক্রিকেটারের ক্লাবের খেলা থাকবে না তারা বাংলার অনুশীলনে যোগ দেবে।’ খেলোয়াড় হিসেবে রঞ্জি ট্রফি জিতেছেন অরুণ লাল, এ বার কোচ হিসেবে রঞ্জি ট্রফি জিততে চান তিনি।

বন্ধ করুন