বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > গতবার প্রথম দল হিসেবে IPL থেকে ছিটকে যায় CSK, এবার প্রথম দল হিসেবে প্লে-অফে ধোনিরা, দেখুন চেন্নাইয়ের আইপিএল ইতিহাস
২০২০ ও ২০২১ আইপিএলে ধোনি। ছবি- বিসিসিআই।
২০২০ ও ২০২১ আইপিএলে ধোনি। ছবি- বিসিসিআই।

গতবার প্রথম দল হিসেবে IPL থেকে ছিটকে যায় CSK, এবার প্রথম দল হিসেবে প্লে-অফে ধোনিরা, দেখুন চেন্নাইয়ের আইপিএল ইতিহাস

  • এই নিয়ে মোট ১১ বার আইপিএলের শেষ চারে জায়গা করে নেয় চেন্নাই।

এক বছরের ব্যবধানে ছবিটাকে পুরোপুরি বদলে দিলেন মহেন্দ্র সিং ধোনিরা। আমিরশাহিতেই আইপিএল ২০২০ অভিযানে চূড়ান্ত ব্যর্থ হয়েছিল চেন্নাই সুপার কিংস। প্রথম দল হিসেবে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল সিএসকে।

সবাই যখন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে চেন্নাইয়ের আধিপত্য শেষ বলে ধরে নিয়েছে, ঠিক তখনই ছাই থেকে ফিনিক্সের মতো মাথা তুলে দাঁড়ায় চেন্নাই। সেই একই দল নিয়ে প্রথম দল হিসেবে আইপিএল ২০২১-এর প্লে-অফে জায়গা করে নেয় সুপার কিংস।

স্বাভাবিকভাবেই ধোনির গলায় ধরা পড়ল প্রত্যয়। সানরাইজার্সকে হারিয়ে প্লে-অফের টিকিট নিশ্চিত করার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দাঁড়িয়ে ধোনি বলেন, ‘গতবার আমি পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়েই বলেছিলাম যে, আমরা দারুণভাবে ঘুরে দাঁড়াতে চাই। এবছর ঠিক সেটাই করতে পেরেছি আমরা।’

২ বছরের নির্বাসন ও ২০২০-র ব্যর্থতা বাদ দিলে চেন্নাই সুপার কিংস এপর্যন্ত যতবার আইপিএলে অংশ নিয়েছে, প্লে-অফে জায়গা করে নিয়েছে। শুরু থেকে এ পর্যন্ত চেন্নাইয়ের আইপিএল অভিযানে চোখ রাখা যাক।
২০০৮- রানার্স
২০০৯- সেমিফাইনাল
২০১০- চ্যাম্পিয়ন
২০১১- চ্যাম্পিয়ন
২০১২- রানার্স
২০১৩- রানার্স
২০১৪- তৃতীয়
২০১৫- রানার্স
২০১৬- নির্বাসিত
২০১৭- নির্বাসিত
২০১৮- চ্যাম্পিয়ন
২০১৯- রানার্স
২০১০- সপ্তম
২০১২- প্লে-অফ

সব মিলিয়ে চলতি মরশুম বাদ দিয়ে মোট ৮ বার আইপিএলের ফাইনালে উঠেছে চেন্নাই। তিনবার চ্যাম্পিন হয়েছে তারা। পাঁচবার রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ধোনিদের। এই নিয়ে মোট ১১ বার আইপিএলের শেষ চারে জায়গা করে নেয় চেন্নাই।

বন্ধ করুন