বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs DC: হারের অজুহাত দেওয়া নয়, বরং কীভাবে প্লে-অফে পৌঁছনো যাবে, সেই ছকই কষে রাখলেন পন্ত
ঋষভ পন্ত। ছবি- পিটিআই (PTI)
ঋষভ পন্ত। ছবি- পিটিআই (PTI)

CSK vs DC: হারের অজুহাত দেওয়া নয়, বরং কীভাবে প্লে-অফে পৌঁছনো যাবে, সেই ছকই কষে রাখলেন পন্ত

  • আজ করোনার জন্য কোচ নেই তো কাল জ্বরের জন্য দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার। স্বাস্থ্যের বিষয় যখন প্রাধান্য পায়, তখন ক্রিকেটের লড়াই চলে যায় পিছনের সারিতে। তবু হারের জন্য মাঠের বাইরের সমস্যাকে ঢাল করতে চাইলেন না দিল্লি দলনায়ক।

বায়ো-বাবলে করোনা হানা দিলে সাময়িকভাবে ক্রিকেটারদের লক্ষ্যভ্রষ্ট হওয়া স্বাভাবিক। তার উপর জ্বরে কাবু পৃথ্বী শ ভরতি হাসপাতালে। কোনও ম্যাচে কোচকে ডাগ-আউটে পাওয়া যায়নি, তো কোনও ম্যাচে নির্ভরযোগ্য ক্রিকেটারকে কোয়ারান্টাইনে রেখে মাঠে আসতে হয়েছে দিল্লি ক্যাপিটালসকে। স্বাস্থ্যের বিষয় যখন প্রাধান্য পায়, তখন ক্রিকেটের লড়াই চলে যায় পিছনের সারিতে। চলতি আইপিএলে ঠিক সেরকমই অবস্থা ঋষভ পন্তদের।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে চেন্নাইয়ের বিরুদ্ধে কার্যত আত্মসমর্পণ করে হারের অজুহাত হিসেবে ঋষভ পন্ত অনায়াসে ঢাল করতে পারতেন এমন সব মাঠের বাইরের সমস্যাকে। তবে তিনি সেপথে হাঁটতে চাইলেন না। বরং মেনে নিলেন, মাঠের লড়াইয়ে চেন্নাই তাদের ক্রিকেটের সব বিভাগেই টেক্কা দিয়েছে।

আরও পড়ুন:- IPL 2022 Play-Offs Race: বিরাটের IPL স্বপ্নে বুস্টার ধোনিদের, কোন ৪ দল প্লে-অফে যাবে? কার্যত ঠিক হয়ে গেল

যদিও এমন একতরফা হারের পরেও হতদ্যম হয়ে পড়ছেন না পন্ত। বরং দিল্লি দলনায়ক পরবর্তী লক্ষ্য স্থির করে ফেলেছেন। প্লে-অফে যেতে হলে এমন পরিস্থিতি থেকে কী করতে হবে, সেদিকেই নজর স্থির রাখছেন পন্তরা।

আরও পড়ুন:- IPL 2022 Points Table: দিল্লিকে উড়িয়ে পয়েন্ট টেবিলে KKR-কে টপকে গেল CSK, কলকাতার পিছনে কেবল মুম্বই

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঋষভ পন্ত বলেন, ‘সব বিভাগেই ওরা (চেন্নাই) আমাদের টেক্কা দিয়েছে। একমাত্র যে বিষয়টায় আমরা নজর রাখছি, তা হল আগামী তিনটি ম্যাচ। যদি সেগুলি জিতি তবে আমরা যোগ্যতা অর্জন করতে পারি। জ্বর, করোনা প্রভৃতি বিস্তর ঘটনা ঘটে চলেছে। তবে এগুলিকে অজুহাত হিসেবে ব্যবহার করতে চাই না। আমাদের ইতিবাচক ও সচেষ্ট থাকতে হবে। মানসিকভাবে ভালো জায়গায় থাকা ও যথাযথ সিদ্ধান্ত নেওয়া দরকার।’

বন্ধ করুন