বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > CSK vs KKR: ব্যাটের জঘন্য ফর্ম সংক্রমিত কিপিংয়েও, কার্তিকের ভুলে ৮৪ রান জুড়লেন ডু'প্লেসিস

ব্যাট হাতে তো ফর্মে ছিলেন না। এবার আইপিএল ফাইনালে এমন একটা স্টাম্পিং মিস করলেন দীনেশ কার্তিক, যা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কাপ ভাগ্য পুরোপুরি পালটে দিতে পারে। কার্তিকের সেই ভুলের পর ৮৪ রান যোগ করলেন ফ্যাফ ডু'প্লেসিস। সেইসঙ্গে চেন্নাই সুপার কিংসকে ১৯০ রানের গণ্ডি পার করিয়ে দেন।

শুক্রবার দুবাইয়ে ২.১ ওভারেই চেন্নাইয়ের ফ্যাফকে আউট করার সুযোগ পেয়েছিল কেকেআর। লেগের বাইরে ফুল বল করেন শাকিব আল হাসান। জায়গা বানিয়ে ড্রাইভ করতে যান দক্ষিণ আফ্রিকার তারকা। কিন্তু সেই বল ফ্যাফের ব্যাটে লাগেনি। কিন্তু চোখ, হাতের এতটাই খারাপ সমন্বয় ছিল কার্তিকের যে যিনি বলটা ধরতেই পারেননি। বল থেকে মাইলখানেক দূরে ছিলেন কেকেআরের উইকেটকিপার। সেই সময় ফ্যাফের স্কোর ছিল চার বলে দু'রান।

তারপরই যেন খেই হারিয়ে ফেলে কেকেআর। নাইট বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করতে থাকেন ফ্যাফ। শুধু তাই নয়, তিনি ১৪০-এর বেশি স্ট্রাইক রেট রেখে তো দেন। তাঁর জন্য রবিন উত্থাপ্পা এবং মইন আলি হাত খুলে খেলার সুযোগ পান। তার ফলে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯২ রান তোলে চেন্নাই। একেবারে শেষ বলে আউট হন ফ্যাফ।৫৯ বলে ৮৬ রান করেন। সাতটি চার এবং তিনটি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ১৪৫-এর বেশি।

বন্ধ করুন