বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > DC vs PBKS: IPL 2022-এর সর্বনিম্ন রান, পাওয়ার প্লে-তে সর্বোচ্চ স্কোর, হল নজির
ডেভিড ওয়ার্নার।

DC vs PBKS: IPL 2022-এর সর্বনিম্ন রান, পাওয়ার প্লে-তে সর্বোচ্চ স্কোর, হল নজির

  • প্রথমে ব্যাট করে ১১৫ রান করে পঞ্জাব কিংস। রান তাড়া করতে নেমে দাপটের সঙ্গে ৫৭ বল বাকি থাকতে ৯ উইকেটে জয় ছিনিয়ে নেয় ঋষভ পন্তের টিম। এ রকম দুরন্ত জয়ের পাশাপাশি তারা পাওয়ার প্লে-তে গড়ে ফেলে সাফল্যের নজির। উল্টোদিকে দিল্লি করে লজ্জার রেকর্ড।

এ বার আইপিএলে সর্বনিম্ন স্কোর করে লজ্জার নজির গড়ল পঞ্জাব কিংস। তারা দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২০ ওভার পুরো খেললেও, ১১৫ রানে অল আউট হয়ে যায়। উল্টোদিকে জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তে কোনও উইকেট না হারিয়ে ৮১ রান করে দিল্লি। যা এ বার আইপিএলে পাওয়ার প্লে-তে সর্বোচ্চ স্কোর। নিঃসন্দেহে দিল্লি গর্ব করার মতো নজির গড়ে।

বুধবার মাথায় পাহাড় প্রমাণ চাপ নিয়ে খেলতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। তাদের ২ তারকা বিদেশি মিচেল মার্শ এবং টিম সেফার্ট করোনায় আক্রান্ত। চোটের জন্য দলে নেই এনরিখ নরকিয়াও। তিন বিদেশিকে নিয়ে খেলতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। সকলে এ দিন কিছুটা ব্যাকফুটেই রেখেছিল দিল্লিকে। কিন্তু হল পুরো উল্টোটাই। দিল্লির দাপটে একেবারে গুটিয়ে গেল পঞ্জাব কিংস।

আরও পড়ুন: DC জেতায় কপাল পুড়ল KKR-এর, PBKS-ও নামল নীচে, বড় লাফ পন্তদের

আরও পড়ুন: পরপর ২ ম্যাচে হার, জেনে নিন পঞ্জাবের এই ছন্দ পতনের আসল ৫ কারণ

প্রথমে দিল্লির বোলারদের দাপটে ১১৫ রানে গুটিয়ে যায় পঞ্জাব কিংস। কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ললিত যাদব, খালিল আহমেদরা ২টি করে উইকেট তুলে নেন। এ ছাড়া মুস্তাফিজুর রহমান নিয়েছেন ১ উইকেট। ১টি রান আউট হয়েছে।

পঞ্জাবের হয়ে সর্বোচ্চ স্কোর করেন জিতেশ শর্মা। ২৩ বলে ৩২ করেছেন তিনি। এ ছাড়া মায়াঙ্ক আগরওয়াল করেছেন ১৫ বলে ২৪ রান। শাহরুখ খান এবং রাহুল চাহার ১২ করে রান করেছেন। বাকিরা কেউ দুই অঙ্কের গণ্ডিই টপকাতে পারেননি।

রান তাড়া করতে নেমে প্রথম উইকেটেই ডেভিড ওয়ার্নার এবং পৃথ্বী শ' জুটি ৮৩ রান করে ফেলে। ২০ বলে ৪১ রানে ঝড়ো ইনিংস খেলে আউট হন পৃথ্বী। কিন্তু ৩০ বলে ৬০ করে অপরাজিত থাকেন ওয়ার্নার। ১০.৩ ওভারেই ১ উইকেট হারিয়ে ১১৯ রান করে ফেলে দিল্লি। ৫৭ বল বাকি থাকতে ৯ উইকেটে তারা জয় ছিনিয়ে নেয়। পঞ্জাবের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন রাহুল চাহার।

বন্ধ করুন