বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ফিট রাসেল, পরিসংখ্যানে এগিয়ে নাইটরা! RCB ম্যাচের আগে আত্মবিশ্বাসী KKR
কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)
কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)

ফিট রাসেল, পরিসংখ্যানে এগিয়ে নাইটরা! RCB ম্যাচের আগে আত্মবিশ্বাসী KKR

  • টুর্নামেন্টের প্রথম পর্বে দেশের মাটিতে সেভাবে ফর্মে ছিল না নাইটরা। কিন্তু আমিরশাহিতে কিছু ট্যাকটিকাল বদলই পুরো দলের চেহারাটাই বদলে দিয়েছে। উল্টো দিকে আরসিবি তাঁদের শেষ ম্যাচে দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে। তাঁদের আত্মবিশ্বাস থাকবে তুঙ্গে।

পরিসংখ্যানের দিক থেকে আরসিবির থেকে এগিয়ে থাকবে কলকাতা । ২ দলের মধ্যে এখনও পর্যন্ত মোট ২৮টি ম্যাচ খেলেছে। তাতে ১৫টি ম্যাচে জিতেছে নাইটরা। এছাড়া আমিরশাহিতে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরুর আগে টুর্নামেন্টের প্রথম পর্বে দেশের মাটিতে সেভাবে ফর্মে ছিল না নাইটরা। কিন্তু আমিরশাহিতে কিছু ট্যাকটিকাল বদলই পুরো দলের চেহারাটাই বদলে দিয়েছে। উল্টো দিকে আরসিবি তাঁদের শেষ ম্যাচে দিল্লির বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে। তাঁদের আত্মবিশ্বাস থাকবে তুঙ্গে।

তবে বিরাটদের বিরুদ্ধে নামার আগে কলকাতা নাইট রাইডার্সের মিডিয়াকে কেকেআর অধিনায়ক জানালেন, 'প্রথম পর্বে সেভাবে ছন্দে ছিলাম না আমারা। কিন্তু আমিরশাহিতে দ্বিতীয় পর্বে দারুণ ছন্দে ফিরে এসেছে দল। এই মোমেন্টামটাই ধরে রাখতে চাই আমরা সব সময়। আমাদের পারফরম্যান্স ও ফলাফল ধারাবাহিকভাবে ভালো হয়েছে এবার। ছেলেরা মানসিকভাবে উদবুদ্ধ হয়ে আছে।'

প্লে অফের ওঠার পথে চতুর্থ স্থান অর্জন করেছে নাইটরা। নাইট অধিনায়কের মতে আমিরশাহিতে যেভাবে দল ঘুড়ে দাঁড়িয়েছে, তাতে কোনও প্রশংসাই যথেষ্ট নয়। যদিও আরসিবির বিরুদ্ধে নামার আগে বেশ আত্মবিশ্বাসী কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়ক ইয়ন মর্গ্যান। আরসিবির বিরুদ্ধেই চলতি আইপিএলে লিগ পর্যায়ে দুর্দান্ত জয় ছিনিয়ে নিয়েছে ইয়ন মর্গ্যানের দল। কিন্তু তবুও প্রতিপক্ষকে কোনও ভাবেই হাল্কাভাবে দেখে রাজি নন নাইট অধিনায়ক। এদিকে কলকাতার প্লাস পয়েন্ট রাসেলের ফিট থাকা। রাসেল সুস্থ। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নাইট রাইডার্সের মাঠে নামার আগেই সেই খবরটা চলে এসেছিল। অনুশীলনেও নেমে পড়েছেন তিনি। আরসিবির বিরুদ্ধে রাসেলকে পাওয়ার বিষয়ে আশাবাদী মর্গ্যান।

মর্গ্যান বলেন, 'আরসিবি অনেক শক্তিশালী দল। ভীষণ কঠিন একটা ম্যাচ হতে চলেছে। মিডল অর্ডারে ওঁদের অনেক বড় বড় নাম রয়েছে।' শারজায় সাম্প্রতিক ফলাফল নাইটদের বেশ ভাল। মর্গ্যান বলেন, 'শারজার উইকেট সবাইকেই চমকে দিয়েছিল। তবে আমাদের ছেলেরা এখানকার উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পেরেছিল খুব তাড়াতাড়ি। আশা করি আরসিবির বিরুদ্ধে সেই ছন্দ ধরে রাখতে পারব আমরা।'

বন্ধ করুন