বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: ‘ও ধোনির মতো নেতৃত্ব দেয়’, GT অধিনায়ককে নিয়ে উচ্ছ্বসিত মঞ্জরেকর

IPL 2022: ‘ও ধোনির মতো নেতৃত্ব দেয়’, GT অধিনায়ককে নিয়ে উচ্ছ্বসিত মঞ্জরেকর

আইপিএল ট্রফি হাতে হার্দিক পাণ্ডিয়া।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২২ ফাইনালের ১৬তম ওভারে বাঁহাতি স্পিনার আর সাই কিশোরকে আক্রমণে এনে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন হার্দিক। মঞ্জরেকর দাবি করেন, ম্যাচ রিড করার ক্ষমতা হার্দিকের অনেক বেশি।

এ বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সদ্য সমাপ্ত মরশুমে গুজরাট টাইটানসকে দুরন্ত নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছেন হার্দিক পাণ্ডিয়া। আর অধিনায়ক হার্দিকের নেতৃত্বে মুগ্ধ ভারতের প্রাক্তন প্লেয়ার সঞ্জয় মঞ্জরেকর। তিনি নেতা হার্দিকের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

মঞ্জরেকর মনে করেন যে, টাইটানস অধিনায়কের নেতৃত্ব দেওয়ার দক্ষতা অনেকটা এমএস ধোনির মতোই। নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে হার্দিক বেশ স্বচ্ছন্দ্য এবং তাঁর সিদ্ধান্ত নেওয়ার বিষয়টির স্বচ্ছতা পুরো প্রতিযোগিতা জুড়ে ছিল বলে দাবি  মঞ্জরেকর।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএল ২০২২ ফাইনালের ১৬তম ওভারে বাঁহাতি স্পিনার আর সাই কিশোরকে আক্রমণে এনে নিজের দক্ষতার পরিচয় দিয়েছেন হার্দিক। মঞ্জরেকর দাবি করেন, ম্যাচ রিড করার ক্ষমতা হার্দিকের অনেক বেশি।

আরও পড়ুন: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

আরও পড়ুন: ‘হার্দিককে T20-তে চারে খেলানো উচিত’, ভারতের থিঙ্ক ট্যাঙ্ককে ভাবতে বললেন ভেত্তোরি

ইএসপিএন ক্রিকইনফোতে মঞ্জরেকর বলেছেন, ‘হার্দিক পাণ্ডিয়া ভালো বোলিং করেছে। ব্যাটিংয়েও গুরুত্বপূর্ণ ৪ নম্বর পজিশনে খেলার সময়ে সেরাটা নিংড়ে দিয়েছে। ও এমএস ধোনির মতো দলকে নেতৃত্ব দিয়েছে। আর সাই কিশোর ফাইনালে ১৬তম এবং ১৮তম ওভারে বোলিং করে। খুব ভালো সিদ্ধান্ত। ওর অধিনায়কত্ব অনেকটা এমএস ধোনির মতো। কারণ ও ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেয়। ওর অধিনায়কত্ব উপভোগ করছে বলেই মনে হচ্ছে এবং খুব স্বাচ্ছন্দ্য দেখাচ্ছে ওকে।’

টুর্নামেন্ট শুরুর আগে হার্দিকের ফিটনেস এবং ফর্ম নিয়ে প্রশ্ন থাকলেও, তিনি দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন। ১৫টি খেলায় ৪৮৭ রান করেন। তিনি আইপিএল ২০২২-এ গুজরাটের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে শেষ করেছেন।

পাশাপাশি হার্দিক ৭.২৭ ইকোনমি রেটে ৮ উইকেট নিয়েছেন। ফাইনালে তিনি সঞ্জু স্যামসন, জোস বাটলার এবং শিমরন হেতমায়েরের তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে টাইটানসের জয়ের পথ তৈরি করেছিলেন। পরে ব্যাট হাতেও ৩৪ রান করেন এবং ম্যাচের সেরাও নির্বাচিত হন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বৃষ রাশিতে গজলক্ষ্মী রাজযোগ গঠিত হবে, দেবী লক্ষ্মীর কৃপায় ৪ রাশির বিপুল লাভ গায়ে হলুদ শাড়ি! একটায় মন ভরেনি, প্রকাশ্যে অনুপম-পত্নী প্রশ্মিতার বিয়ের নতুন ছবি ঢাকুরিয়া আর শিয়ালদা সেতুর মেরামতি হবে এবার,কোন জায়গায় সমস্যা, কখন কাজ সবটা জানুন ISL 2023 (Chennaiyin vs Odisha) Live Updates: বাসকে ওভারটেক করতে গিয়ে ধুবুলিয়ায় দুর্ঘটনা, মাথায় চোট বঙ্গ বিজেপি সভাপতির ‘উনি তো নিজ মুখে বলেননি,’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ প্রসঙ্গে বিকাশ উমেশ, যশের দাপটকে বুড়ো আঙুল দেখিয়ে মন্ত্রীর শতরান, ৮২ রানের লিড পেল পণ্ডিতের দল বাসর ঘরে 'বোলে চুড়িয়া' নাচলেন নববধূ, কাঞ্চনের নাচে শ্রীময়ী বললেন, ‘লাটাই তো…’ এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.