বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 Final: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের
হার্দিক পাণ্ডিয়া।

IPL 2022 Final: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

  • টসে জিতে রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাটিং নিয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে একেবারে ল্যাজেগোবরে হয় তারা। আর রাজস্থানের ব্যাটিং অর্ডারের কোমর ভাঙে হার্দিক পাণ্ডিয়া একাই। সেই সঙ্গে ব্যাট হাতেও ভরসা দেন টিমকে।

আইপিএল ফাইনালে বল হাতে একেবারে আগুনে মেজাজে ধরা দেন হার্দিক পাণ্ডিয়া। তিনি রাজস্থান রয়্যালসের তিন প্রধান স্তম্ভকেই প্যাভিলিয়নে ফেরান এ দিন। ৩ উইকেট নেওয়ার পর আবার ব্যাট হাতে ৩০ বলে ৩৪ রান করেছেন। ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টি-টোয়েন্টিতে এমন নজির নেই আর কোনও অধিনায়কের। হার্দিকই প্রথম অধিনায়ক, যিনি একাধারে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ৩০ রানও করেছেন।

টসে জিতে রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাটিং নিয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে একেবারে ল্যাজেগোবরে হয়। আর রাজস্থানের ব্যাটিং অর্ডারের কোমর ভাঙে হার্দিক একাই।

আরও পড়ুন: ক্যাপ্টেন বনাম ক্যাপ্টেন-সঞ্জুকে ফিরিয়ে IPL Final-এ কুম্বলের নজির ছুঁলেন হার্দিক

আরও পড়ুন: IPL Final-এ প্রথমে ব্যাট করে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর RR-এর,কমন ফ্যাক্টর মালিঙ্গা

বল করতে এসে প্রথমেই সঞ্জু স্যামসনকে ১৪ (১১ বলে) ফেরান তিনি। তার পর ফেরান জোস বাটলার এবং শিমরন হেতমায়েরকেও। ৩৫ বল খেলে মাত্র ৩৯ রান করে সাজঘরে ফেরেন বাটলার। হেতমায়ের আবার ১২ বলে ১১ করে হার্দিকের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ৪ ওভার বল করে ১৪ রান রান দিয়ে ৩ উইকেট তুলেন নেন গুজরাট টাইটানসের অধিনায়ক। নির্দিষ্ট ২০ ওভারে রাজস্থান ৯ উইকেট হারিয়ে করে ১৩০ রান।

জবাবে ব্যাট করতে নেমে হার্দিক ৩০ করেন। এ ছাড়াও শুভমন গিল ৪৩ বলে অপরাজিত ৪৫ এবং ডেভিড মিলারের ১৯ বলে ঝড়ো ৩২ রান দলকে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। ১১ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন হয়ে যায় গুজরাট টাইটানস। আর আইপিএলে প্রথম বার নেতৃত্বের দায়িত্ব নিয়ে ১০০ শতাংশ সফল হার্দিক।

বন্ধ করুন