বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022 Final: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

IPL 2022 Final: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

হার্দিক পাণ্ডিয়া।

টসে জিতে রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাটিং নিয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে একেবারে ল্যাজেগোবরে হয় তারা। আর রাজস্থানের ব্যাটিং অর্ডারের কোমর ভাঙে হার্দিক পাণ্ডিয়া একাই। সেই সঙ্গে ব্যাট হাতেও ভরসা দেন টিমকে।

আইপিএল ফাইনালে বল হাতে একেবারে আগুনে মেজাজে ধরা দেন হার্দিক পাণ্ডিয়া। তিনি রাজস্থান রয়্যালসের তিন প্রধান স্তম্ভকেই প্যাভিলিয়নে ফেরান এ দিন। ৩ উইকেট নেওয়ার পর আবার ব্যাট হাতে ৩০ বলে ৩৪ রান করেছেন। ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টি-টোয়েন্টিতে এমন নজির নেই আর কোনও অধিনায়কের। হার্দিকই প্রথম অধিনায়ক, যিনি একাধারে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ৩০ রানও করেছেন।

টসে জিতে রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাটিং নিয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে একেবারে ল্যাজেগোবরে হয়। আর রাজস্থানের ব্যাটিং অর্ডারের কোমর ভাঙে হার্দিক একাই।

আরও পড়ুন: ক্যাপ্টেন বনাম ক্যাপ্টেন-সঞ্জুকে ফিরিয়ে IPL Final-এ কুম্বলের নজির ছুঁলেন হার্দিক

আরও পড়ুন: IPL Final-এ প্রথমে ব্যাট করে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর RR-এর,কমন ফ্যাক্টর মালিঙ্গা

বল করতে এসে প্রথমেই সঞ্জু স্যামসনকে ১৪ (১১ বলে) ফেরান তিনি। তার পর ফেরান জোস বাটলার এবং শিমরন হেতমায়েরকেও। ৩৫ বল খেলে মাত্র ৩৯ রান করে সাজঘরে ফেরেন বাটলার। হেতমায়ের আবার ১২ বলে ১১ করে হার্দিকের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ৪ ওভার বল করে ১৪ রান রান দিয়ে ৩ উইকেট তুলেন নেন গুজরাট টাইটানসের অধিনায়ক। নির্দিষ্ট ২০ ওভারে রাজস্থান ৯ উইকেট হারিয়ে করে ১৩০ রান।

জবাবে ব্যাট করতে নেমে হার্দিক ৩০ করেন। এ ছাড়াও শুভমন গিল ৪৩ বলে অপরাজিত ৪৫ এবং ডেভিড মিলারের ১৯ বলে ঝড়ো ৩২ রান দলকে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। ১১ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে আইপিএলের নতুন চ্যাম্পিয়ন হয়ে যায় গুজরাট টাইটানস। আর আইপিএলে প্রথম বার নেতৃত্বের দায়িত্ব নিয়ে ১০০ শতাংশ সফল হার্দিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিরাটের মতো ক্ষমতা নেই রোহিতের! ক্যাপ্টেন কোহলিকে মিস করলেন কার্তিক, মঞ্জরেকররা বিরল রোগের সচেতনতায় বিশেষ ক্যাম্প করবে পুরসভা, থাকবে চিকিৎসা পরিষেবাও মহাশিবরাত্রিতে ৩০০ বছর পর বিরল যোগ! মহাদেবের কৃপায় ইচ্ছাপূরণ, ধনলাভ বহু রাশির ৫৫-এ পা ভাগ্য়শ্রীর, জন্মদিনে বিরাট আয়োজন, পার্টিতে হাজির মাধুরী থেকে অনুপমরা সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.