বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > সফরের শুরুতেই দুই কাউন্টি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, নিশ্চিত করল ECB
ভারতীয় ক্রিকেট দল। ছবি- পিটিআই। (PTI)

সফরের শুরুতেই দুই কাউন্টি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, নিশ্চিত করল ECB

  • এ বছরের জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে ফের মাঠে নামার কথা ভারতীয় দলের। 

আসন্ন জুলাইয়েই ফের একবার ইংল্যান্ড সফরে যাচ্ছে ভারতীয় দল। সেই সফরের শুরুতেই ডার্বিশায়ার এবং নর্দাম্পটনশায়ার, দুই কাউন্টি দলের বিরুদ্ধে দু'টি প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) তরফে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে ভারতের এই দুই ম্যাচ খেলার কথা নিশ্চিত করা হয়েছে।

ডার্বিশায়ারের বিরুদ্ধে ১ জুলাই ইনকোরা কাউন্টি মাঠে প্রথম ম্যাচটি হবে দিন রাতের টি-টোয়েন্টি। তবে নর্দাম্পটনের বিরুদ্ধে ৩ জুলাইয়ের ম্যাচটি দিনেই খেলা হবে। এটিও ২০ ওভারেরই ম্যাচ। তবে এই দুই প্রস্তুতি ম্যাচেই রোহিত শর্মা, বিরাট কোহলিদের খেলার সম্ভাবনা কম। কারণ এই সফরে ভারত-ইংল্যান্ডের যে একটি টেস্ট ম্যাচ হওয়ার কথা, সেই সময়কালেই দুই প্রস্তুতি ম্যাচ আয়োজিত হবে। গত বছর ভারতীয় দল ইংল্যান্ড সফরে একটি টেস্ট না খেলেই ফিরে এসেছিল। সম্ভবত, সেই সিরিজের অংশ হিসাবেই এই টেস্ট খেলা হবে। ১ থেকে ৫ জুলাই এজবাস্টনে একমাত্র টেস্টটি আয়োজিত হবে।

এই টেস্ট বাদে ইংল্যান্ড সফরে তিনটি করে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি খেলবে ভারতীয় দল। ৭ জুলাই সাউদাম্পটনে প্রথম টি-টোয়েন্টি খেলা হবে। বাকি দুই ম্যাচ যথাক্রমে এজবাস্টন ও ট্রেন্ট ব্রিজে আয়োজিত হবে। এই সিরিজ শেষে ১২ জুলাই ওভালে ভারত-ইংল্যান্ড প্রথম ওয়ান ডে খেলতে নামবে। ১৭ জুলাই ওল্ড ট্রাফোর্ডে তৃতীয় ওয়ান ডে দিয়ে শেষ হবে সিরিজ। শুধু তাই নয়, এবারের বিলেত সফরে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে ২৬ ও ২৮ জুন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের দু'টি টি-টোয়েন্টিও খেলার কথা।

বন্ধ করুন