বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অভিশপ্ত ওভার নিয়ে এবার মুখ খুললেন হার্ষাল প্যাটেল
রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে বিধ্বস্ত হার্ষাল প্যাটেল। ছবি- টুইটার।
রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে বিধ্বস্ত হার্ষাল প্যাটেল। ছবি- টুইটার।

IPL 2021: অভিশপ্ত ওভার নিয়ে এবার মুখ খুললেন হার্ষাল প্যাটেল

  • ম্যাচের বিশতম ওভারে হার্ষাল প্যাটেলের বোলিংয়ে ৩৭ রান করে আইপিএল ইতিহাস গড়েন রবীন্দ্র জাদেজা।

এ মরশুমের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম চেন্নাই সুপার কিংসের প্রথম ম্যাচ সমর্থকদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। ম্যাচের বিশতম ওভারে হার্ষাল প্যাটেলের বোলিংয়ে ৩৭ রান করে আইপিএল ইতিহাস গড়েন রবীন্দ্র জাদেজা। একের পর এক ছক্কার বন্যায় ভেসে যায় আরসিবি জেতার সুযোগও। তবে অতীত ভুলে সামনের দিকেই তাকাচ্ছেন হার্ষাল।

অকপটে জানিয়ে দেন ক্রিকেটে এমনটা হতেই পারে। তিনি বলেন, ‘আমি বহুদিন ধরে ক্রিকেট খেলছি। জানি এখানে ভাগ্যের চাকা ঘুরতে বেশি সময় লাগে না। আপনি হয় ভুল পরিকল্পনা করতে পারেন বা আপনি নিজের পরিকল্পনাগুলোকে সঠিকভাবে কাজে লাগাতে ব্যর্থ হতে পারেন। ওইদিন আমি নিজের পরিকল্পনাগুলোকে ঠিকঠাক কাজে লাগাতে পারিনি এবং প্রতিপক্ষ ব্যাটসম্যান তার লাভ তুলতে সক্ষম হয়েছেন। তবে সেই নিয়ে হতাশ হয়ে বসে থাকলে চলবে না। এই সত্যিটাকে মেনে নিয়েই আমাকে এগিয়ে যেতে হবে।’

এই মরশুমে আরসিবির হয়ে নিজেকে নতুনভাবে চেনাতে সক্ষম হয়েছেন হার্ষাল। পাঁচ ম্যাচে ১৫ উইকেট নেওয়ার ফলে এখনও অবধি সর্বোচ্চ উইকেট শিকারীর তকমা তাঁর ঝুলিতে। ৩৭ রান দেওয়ার পূর্বে ওই একই ম্যাচে তিন ওভার হাত ঘুরিয়ে ১৪ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন তিনি। সেই অভিশপ্ত ওভারের পর দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে প্রথমবার বল হাতে দেখা যাবে তাঁকে।

বন্ধ করুন