বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুম্বইয়ের বিরুদ্ধে দুরন্ত জয়ে কামব্যাকের নজির গড়ল নাইট বাহিনী
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ক্রিকেটাররা। ছবি- টুইটার (@DineshKarthik)।
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ক্রিকেটাররা। ছবি- টুইটার (@DineshKarthik)।

IPL 2021: মুম্বইয়ের বিরুদ্ধে দুরন্ত জয়ে কামব্যাকের নজির গড়ল নাইট বাহিনী

  • বৃহস্পতিবার ম্যাচের আগে মুম্বই ইন্ডিয়ান্সের কলকাতা নাইট রাইডার্স ২৮ ম্যাচের ২২টিতেই হেরেছিল।

২৮ ম্যাচে ২২ হার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের পরিসংখ্যান এমনটাই। মরুশহরে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) প্রথম ইনিংসে পাওয়ার প্লে-র পরেও ফের একবার পরাজয়ের অশনি সঙ্কেত উঁকি দিচ্ছিল। তবে নিয়ন্ত্রিত বোলিংয়ে রোহিত শর্মাদের ১৫৫ রানের মধ্যেই সীমাবদ্ধ রাখার পর ব্যাট হাতে দাপট দেখিয়ে জয় ছিনিয়ে নেয় নাইটরা।

এদিন ম্যাচে শুরুতেই পেস বোলিংয়ের বিরুদ্ধে ভাল ব্যাট করা মুম্বইয়ের দুই ওপেনার রোহিত এবং কুইন্টন ডি'কককে দ্রুত রান করা থেকে বিরত রাখতে স্পিন বোলিংয়ের মাধ্যমে ইনিংসের শুরুটা করার সিদ্ধান্ত নেয় নাইট ম্যানেজমেন্ট। প্রথম চার ওভারে রোহিতদের মোটামুটি রানের গতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব হলেও পেস বোলাররা আসতেই আক্রমণাত্মক ভঙ্গিমায় দলকে বড় রানের দিকে নিয়ে যাচ্ছিলেন মুম্বই ওপেনাররা। মাত্র ৫৫ বলেই ৭৮ রানের পার্টনারশিপও গড়ে ফেলেছিলেন তাঁরা। তবে ৯.২ ওভারে সনীল নারিন রোহিতকে আউট করার পরই রানের গতিতে অঙ্কুশ লাগাতে সক্ষম হয় নাইট স্পিনাররা। 

১৫৫ রান মুম্বইকে সীমাবদ্ধ রাখার পর সাত উইকেট এবং ২৯ বল বাকি থাকতেই দুরন্তভাবে ম্যাচ জিতে নেয় কেকেআর। এই জয়ের সঙ্গে সঙ্গই এক আইপিএল নজির গড়ে ফেলে নাইট বাহিনী। বল হাতে পাওয়ার প্লে-তে কোন উইকেট না নিয়েও দিনের শেষে সবচেয়ে বেশি বল বাকি থাকতে ম্যাচ জেতার কৃতিত্ব এখন ইয়ন মর্গ্যানের দলের। এর আগে ২০১২ সালে জয়পুরে দিল্লি ক্যাপিটাল রাজস্থানের বিরুদ্ধে একইভাবে ম্যাচ জিতলেও তাদের জয় আসে ২৮ বল বাকি থাকতে। মুম্বইযের বিরুদ্ধে এহেন কামব্যাক জয়ের পর প্রবল আত্মবিশ্বাস নিয়ে টুর্নামেন্টে এগিয়ে যাওয়ার লক্ষ্যেই থাকবে নাইটরা।

বন্ধ করুন