বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: রাসেলের ফিটনেস নিয়ে এবার প্রশ্ন তুললেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন
আন্দ্রে রাসেল। (ছবি সৌজন্য পিটিআই)
আন্দ্রে রাসেল। (ছবি সৌজন্য পিটিআই)

IPL 2021: রাসেলের ফিটনেস নিয়ে এবার প্রশ্ন তুললেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন

১৯তম ওভারে মহম্মদ সিরাজের প্রথম পাঁচ বলে একটিও শট রান নিলেন না রাসেল। চার ও ছয়ের আশায় প্রহর গুনতে থাকলেন। এরপরেই রাসেলের ফিটনেস নিয়ে প্রশ্ন তুললেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন।

শেষ দু’ওভারে ৪৪ রান করলেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জয় পেত কলকাতা নাইট রাইডার্স। কিন্তু জয়ের আশায় জল ঢেলে দিলেন কেকেআর-এর আন্দ্রে রাসেল। ১৯তম ওভারে মহম্মদ সিরাজের প্রথম পাঁচ বলে একটিও শট রান নিলেন না। চার ও ছয়ের আশায় প্রহর গুনতে থাকলেন রাসেল। ফলে শেষ ওভারে কেকেআর-এর সামনে জয়ের জন্য ৪৩ রানের লক্ষ্যমাত্রা তৈরি হয়। যা এক প্রকার অসম্ভব ছিল। পরে ২০তম ওভারের প্রথম বলেই আউট হন রাসেল। শেষ পর্যন্ত ৩৮ রানে হারতে হয় কেকেআর-কে। রাসেল কেন সিরাজের ওভারে একটিও শট রান নিলেন না। যদি ১৯তম ওভারে একের বদলে প্রতি বলে দু’রান করে নিতেন তাহলে ম্যাচ জয়ের একটা সম্ভাবনা তৈরি হত। তাহলে কি দু’রান নিতে চাননি রাসেল?  এরপরেই রাসেলের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

(আইপিএলের যাবতীয় আপডেট দেখুন এখানে)

ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন জানিয়েছেন, রাসেলকে চালনা করা একরকম কৌশলী কাজ। তিনি আরও জানিয়েছেন, যদিও রাসেল নিজের দিনে একজন ম্যাচ উইনার, তবুও ওঁর ফিটনেসের অভাব দলের উপর প্রভাব ফেলছে যা স্পষ্ট। 

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন, ‘আপনি যখন আন্ড্রে রাসেলের মতো খেলোয়াড় পেয়েছেন, যিনি একজন সুপারস্টার, কিন্তু মাঠের মধ্যে যখন বল তাঁর কাছে আসছে তিনি সব সময় নিজের পা ব্যবহার করছেন। তিনি সত্যি এমন একজন ক্রিকেটার যিনি নিচু হতে পারেননা। ইয়ন মর্গ্যানকে খুব সতর্কতা ও চালাকির সঙ্গে রাসেলকে ব্যবহার করতে হবে।’

বন্ধ করুন