বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পৃথ্বী শ'কে সামলাতে গিয়ে নাজেহাল হতে হয় পন্টিংকে
দিল্লি ক্যাপিটালসের অনুশীলনে গুরু-শিষ্য। ছবি- পিটিআই (PTI)
দিল্লি ক্যাপিটালসের অনুশীলনে গুরু-শিষ্য। ছবি- পিটিআই (PTI)

IPL 2021: পৃথ্বী শ'কে সামলাতে গিয়ে নাজেহাল হতে হয় পন্টিংকে

  • পৃথ্বীর এক অদ্ভূত স্বভাব হল, রান করলে ও ব্যাট ছাড়তে চায় না, আর না করলে ব্যাট করতে চায় না, জানালেন রিকি পন্টিং।

আইপিএল শুরুর পূর্বে ফর্মে থাকা ব্যাটসম্যানদের তালিকায় একদম ওপরের দিকেই নাম আসবে পৃথ্বী শ'র। বিজয় হাজারে ট্রফিতে মাত্র ৮ ম্যাচে রেকর্ড ৮২৭ রান করে দিল্লি ক্যাপিটালস দলে যোগ দিয়েছেন পৃথ্বী। তবে মাত্র মাস কয়েক আগেই ছবিটা ছিল সম্পূর্ণ ভিন্ন।

মরু দেশে অনুষ্ঠিত আইপিএলের গত মরশুমে করুণ অবস্থা হয় তরুণ ওপেনারের। ১৭.৫৩ গড়ে ১৩ ইনিংসে মোট ২২৮ করেন পৃথ্বী। আর্ন্তজাতিক ক্রিকেটও একই সমস্যার সম্মুখীন হতে হয় তাঁকে। ফলত জাতীয় দল থেকে বাদ পড়েন ২১ বছরের তরুণ। সেই সময়ে পৃথ্বীকে সামলাতে গিয়ে নাজেহাল হওয়ার কথা জানালেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে পন্টিং বলেন, ‘গত বছর আইপিএলের সময় আমাদের দু'জনের অনেক কথা হয়। আমি কথা বলে বুঝতে চাইছিলাম কী করে ওর সেরাটা বের করে আনা যায়। কিন্তু ওর এক অদ্ভূত স্বভাব হল, রান করলে ও ব্যাট ছাড়তে চায় না, আর না করলে ব্যাট করতে চায় না। ও যখন খারাপ ফর্মের মধ্য দিয়ে যাচ্ছিল, আমি নেটে ওকে প্রাক্টিস করতে বললে ও আমায় সরাসরি না করে দিত।’

পন্টিং আশাবাদী পৃথ্বী বিজয় হাজারের ঝোড়ো ফর্ম আইপিএলেও বজায় রাখবে। প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক মনে করেন পৃথ্বীর ফর্ম গতবারের রার্নাস-আপ দিল্লির দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। ডানহাতি ওপেনারর মধ্যে ভবিষ্যতের তারকা হয়ে ওঠার সব মশলাই রয়েছে বলে বিশ্বাস দিল্লি কোচের।

বন্ধ করুন