বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: শুরুতেই জোড়া খারাপ খবর অধিনায়ক পন্তের জন্য, ধাক্কা খেল মুম্বইও

শুভব্রত মুখার্জি

আসন্ন আইপিএলের অন্যতম শক্তিশালী দুটি দল মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। মুম্বই পাঁচবারের আইপিএলের চ্যাম্পিয়ন। আবার অপরদিকে দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজি গত বছরে ভালো পারফরম্যান্স করেছে। অসাধারণ ফর্মে ছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা কাগিসো রাবাডা। আর অন্যদিকে মুম্বইয়ের হয়ে ব্যাট হাতে ওপেনার হিসেবে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন কুইন্টন ডি'কক। আগামী ৯ এপ্রিল থেকে শুরু হতে চলেছে আইপিএল।

তবে আইপিএলের শুরুতেই এই দুই তারকাকে পাবে না দিল্লি এবং মুম্বই। এনরিখ  নোখিয়াকেও পাবে না দিল্লি। আপাতত যা খবর, তাতে নিজেদের প্রথম দুই ম্যাচে টুর্নামেন্টের ডি'কক এবং রাবাডাকে পাওয়া যাবে না। এপ্রিলের গোড়ার দিকে দক্ষিণ আফ্রিকায় দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান। তিনটি একদিনের ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। ২ এপ্রিল থেকে শুরু হবে এই সিরিজ। 

দক্ষিণ আফ্রিকা বোর্ড সূত্রে খবর, পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পর প্রোটিয়া ক্রিকেটাররা আইপিএল খেলতে ভারতে পাড়ি দেবেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলি যদি আলাদা করে চাটার্ড বিমানের ব্যবস্থা করতে পারে, তাহলে সেক্ষেত্রে তাঁরা ভারতে পৌঁছে নিজেদের দলের সরাসরি জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারবেন। যদি তা সম্ভব না হয়, তাহলে ভারতে পৌঁছে প্রোটিয়া ক্রিকেটারদের কোভিড প্রোটোকল মেনে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হবে। তা যদি বাস্তব হয়, তাহলে ওই ক্রিকেটাররা ২০২১ সালের আইপিএলে তাদের ফ্র্যাঞ্চাইজির হয়ে প্রথম দুটি ম্যাচ খেলতে পারবেন না।

প্রসঙ্গত, ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে ঋষভ পন্তদের দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৭ টি ম্যাচে ৩০টি উইকেট নিয়েছিলেন। ডি'কক গত আইপিএলে ১৬ ম্যাচ খেলে ৫০৩ রান করেছিলেন। এছাড়াও চেন্নাই সুপার কিংসের হয়ে অন্তত এক ম্যাচে অনুপস্থিত থাকতে পারেন প্রোটিয়া ফাস্ট বোলার লুঙ্গি এনগিদি।

বন্ধ করুন