বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: সঞ্জু স্যামসনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে পাশে দাঁড়ালেন কোচ সাঙ্গাকারা
সঞ্জু স্যামসন ও কুমার সাঙ্গাকার। ছবি- আইপিএল।
সঞ্জু স্যামসন ও কুমার সাঙ্গাকার। ছবি- আইপিএল।

IPL 2021: সঞ্জু স্যামসনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে পাশে দাঁড়ালেন কোচ সাঙ্গাকারা

  • ম্যাচের দু'বল বাকি থাকতে সঞ্জু স্যামসনের সিঙ্গল না নেওয়ার সিদ্ধান্তকে ঘিরে প্রশ্ন উঠছে।

মরশুমের প্রথম ম্যাচ পরাজয় দিয়ে শুরু করলেও এখন সকলের চর্চার কেন্দ্রবিন্দুতে সঞ্জু স্যামসন। রাজস্থান রয়্যালসের অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে নিয়েই প্রথম শতরান করেও দলকে জয় এনে দিতে ব্যর্থ হন তিনি। ম্যাচের অন্তিম পর্যায়ে তাঁর এক সিদ্ধান্তকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। 

৬৩ বলে ১১৯ রানের এক অসাধারন ইনিংসের সুবাদে দলকে প্রায় একার হাতে ম্যাচ জয়ের দোড়গোঁড়ায় নিয়ে এসেছিলেন স্যামসন। তবে শেষ রক্ষা হয়নি। চার রানে ম্যাচ হেরে যায় রাজস্থান। এরপরেই প্রশ্ন উঠতে শুরু করে দু'বল বাকি থাকতে স্যামসনের রান না নেওয়ার সিদ্ধান্তকে ঘিরে। ম্যাচের শেষ দু'বলে জেতার জন্য পাঁচ রান দরকার ছিল রাজস্থানের। অপরদিকে ক্রিস মরিস থাকলেও এক রান নিতে অস্বীকার করেন স্যামসন। ম্যাচের শেষ বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হন স্যামসন। প্রশ্ন ওঠে মরিসের মত ব্যাট হাতে একজন যোগ্য ব্যাটসম্যানের থাকতেও কেন রান নিলেন না স্যামসন।

কিন্তু বিতর্কে তাঁর অধিনায়কের পাশেই দাঁড়িয়েছেন কুমার সঙ্গকারা। রাজস্থান কোচ বলেন, ‘ভালো ফর্মে থাকলে, সেই ব্যাটসম্যানের উচিত দলকে জেতানোর দায়িত্ব নেওয়া। আমি খুশি যে সঞ্জু নিজের কাঁধে সেই দায়িত্ব তুলে নেয়। মাঠে আমরা এক-আধ রান এদিক ওদিক মিস করতে পারি। তবে ক্রিকেটারদের নিজের ক্ষমতার উপর আস্থা থাকা দরকার। ক্রিকেটারদের আত্মবিশ্বাস, ইতিবাচক মানসিকতা এবং দলের প্রতি তাদের দায়বদ্ধতা বেশি প্রয়োজনীয় বলে আমি মনে করি। অল্পের জন্য ব্যর্থ হয় সঞ্জু। খেলার মধ্যে এগুলো হয়েই থাকে। আশা রাখছি পরেরবার এমন অবস্থার সম্মুখীন হলে ও আমাদের ম্যাচ জেতাতে সক্ষম হবে।’

রাজস্থান ১৫ এপ্রিল দিল্লি ক্যাপিটালের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে।

বন্ধ করুন