বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এমন চাল দিলেন মর্গ্যান, যা কখনো করেননি নিজের কেরিয়ারে!
আরসিবির বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে ইয়ন মর্গ্যান ও শাকিব আল হাসান। ছবি- টুইটার (@KKRiders)।
আরসিবির বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে ইয়ন মর্গ্যান ও শাকিব আল হাসান। ছবি- টুইটার (@KKRiders)।

IPL 2021: এমন চাল দিলেন মর্গ্যান, যা কখনো করেননি নিজের কেরিয়ারে!

  • আরসিবির বিরুদ্ধে অপরাজিত থেকে দলের জয় সুনিশ্চিত করেন মর্গ্যান এবং শাকিব।

আইপিএলের দ্বিতীয় ভাগে পরিসংখ্যানের দিক থেকে অন্তত সবথেকে ফর্মে থাকা দল কলকাতা নাইট রাইডার্স। শেষের দিকে একটু চাপে পড়লেও অভিজ্ঞ শাকিব আল হাসান ও ইয়ন মর্গ্যান শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলকে জয় এনে দেন। অতীতে মর্গ্যানের বহু সিদ্ধান্ত নিয়ে অনেক আলোচনা হয়েছে, এদিন অবশ্য নিজের এক সিদ্ধান্তে দলের জন্য যে তিনি সব করতে রাজি তা প্রমাণ করলেন।

গোটা আইপিএলেই মর্গ্যানের ব্যাটে রানের আকাল। আরসিবির বিরুদ্ধে তাই নিজেকে ডিমোট করে দলের স্বার্থে বাকিদের সুযোগ করে নিজে ব্যাকসিট নিতেও পিছপা হলেন না তিনি। এদিন রানের গতি বাড়াতে সুনীল নারিনকে ব্যাটিংয়ে পাঁচ নম্বরে নিজের জায়গায় ব্যাট করতে পাঠান মর্গ্যান। ১৫ বলে ২৬ রানের নারিনের ইনিংস যে ম্যাচে কতটা প্রভাব ফেলেছে, আলাদা করে বলে দিতে হয়না। অপরদিকে, মর্গ্যান নিজে সাত নম্বরে ব্যাট করেন। বিশ্ব ক্রিকেটের বর্তমান সময়ের অন্যতম সেরা ফিনিশার এর আগে নিজের দীর্ঘ কেরিয়ারে কোনদিনও এত নীচে ব্যাট করেননি। 

মর্গ্যানের নিঃস্বার্থতা এখানেই প্রমাণ পায়। অপরদিকে, দলের হয়ে উইনিং রানটা আসে শাকিবের ব্যাট থেকে। সাম্প্রতিক সময়ে মতান্তের পৃথিবীর সেরা অলরাউন্ডার শাকিব। ব্যাট হাতে তাঁর কৃতিত্ব প্রচুর। তিনি মর্গ্যানের পরে আট নম্বরে ব্যাটে নামেন। এই নিয়ে ২০১১ সালের পর আইপিএল কেরিয়ারে এই দ্বিতীয়বার মাত্র এত নীচে ব্যাটে নামেন শাকিব। এই ঘটনা একদিকে যেমন নাইট দলের গভীরতা প্রকাশ করে, অন্যদিকে দলের বৈচিত্র এবং পরিস্থতি অনুযায়ী মানিয়ে নেওয়ার ক্ষমতারই পরিচয়বাহক। এতে ভর করেই নাইট বাহিনী খেতাব দখল করতে পারে কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন