বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পরপর ব্যর্থতা, সঞ্জু স্যামসনের তীব্র সমালোচনা ক্ষুব্ধ সুনীল গাভাসকরের
হতাশ সঞ্জু স্যামসন। ছবি- রাজস্থান রয়্যালস।
হতাশ সঞ্জু স্যামসন। ছবি- রাজস্থান রয়্যালস।

IPL 2021: পরপর ব্যর্থতা, সঞ্জু স্যামসনের তীব্র সমালোচনা ক্ষুব্ধ সুনীল গাভাসকরের

  • ভারতীয় জাতীয় দলে সুযোগ পেলেও প্রথম একাদশে নিয়মিত সুযোগ পান না সঞ্জু স্যামসন। ঘরোয়া ক্রিকেটেও একই অবস্থা ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যানের।

মরশুমের প্রথম ম্যাচেই শতরান। তারপর তিন ম্যাচে মোট সংগ্রহ ২৬ রান। রাজস্থান রয়্যালস দলের পাশাপাশি সময়টা ভালো যাচ্ছে না অধিনায়ক সঞ্জু স্যামসনের। ট্যালেন্ট আর টাইমিংয়ের সঠিক সংমিশ্রণে পরিপূর্ণ স্যামসনের এই রোগ যেন আর সারতে চাইছে না। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শুরুটা ভালো করেও ১৮ বলে ২১ রান করেই সাজঘরে ফিরতে হয় তাঁকে। বারংবার একই ছবি দেখে হতাশ সুনীস গাভাসকর।

মরশুমের পর মরশুম কেটে গেলেও কোনওরকম পরিবর্তন ঘটেনি স্যামসনের। বছর বছর ধরে মরশুমে বেশ কয়েকটি চোখ ধাঁধানো ইনিংস বেরিয়ে আসে স্যামসনের ব্যাট থেকে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলা ১১৯ রানের ইনিংসও ঠিক তেমনই একটা উদাহরণ। তবে ধারাবাহিকতার অভাবে ফের ভুগছেন স্যামসন। অধিনায়ক হিসাবে তাঁর আরও দায়িত্ব নিয়ে খেলা উচিত বলে মনে করছেন গাভাসকর।

প্রাক্তন ভারতীয় ওপেনার স্টার স্পোটর্সের স্টুডিওতে বলেন, ‘দলের অধিনায়কের ভালো খেলা বাঞ্ছনীয়। অধিনায়ক ধারাবাহিকভাবে ভালো খেলবে এবং দলের বাকিদের জন্য দৃষ্টান্ত সৃষ্টি করবে। প্রথম ম্যাচে ও এটা করতে সফল হয়। তবে এটাই ওর সমস্যা। ও এক ম্যাচে দারুণ ব্যাট করে এবং পরের ম্যাচগুলোতেও একইভাবে ব্যাট করতে শুরু করে আউট হয়ে যায়। ওর মনে রাখা উচিত প্রতিটা ম্যাচেই শূন্য থেকে শুরু করতে হয়। এই জন্যেই ও ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে উঠতে পারিনি এখনও।’

ভারতীয় জাতীয় দলে সুযোগ পেলেও প্রথম একাদশে নিয়মিত সুযোগ পান না স্যামসন। ঘরোয়া ক্রিকেটেও একই অবস্থা ডানহাতি টপ অর্ডার ব্যাটসম্যানের। তবে অধিনায়ক হিসাব এ বার গুরুদায়িত্ব তাঁর কাঁধে। গাভাসকরকে ভুল প্রমাণিত করে দ্রুতই ফর্মে ফিরতে চাইবেন স্যামসন।

বন্ধ করুন